Bd Govt Jobs Circular

সমবায় অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২২

সমবায় অধিদপ্তর নিয়োগ ২০২২: সমবায় অধিদপ্তরে সম্প্রতি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, মন্ত্রণালয়ের রাজস্ব খাতভুক্ত শূন্য পদে জনবল নিয়োগ দেবে। বাংলাদেশের সকল স্থায়ী যোগ্য প্রার্থী বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারবেন। সমবায় অধিদপ্তরে নিয়োগে ১৭ টি পদে মোট ৫১১ জনকে নিয়োগ দেওয়া হয়েছে, তাই চাইলে আপনিও নিয়োগ বিজ্ঞপ্তিতে আবেদন করতে পারেন আবেদনের সময়সীমা, যোগ্যতা, বয়স ও শিক্ষাগত যোগ্যতাসহ অনান্য শর্তাবলী নিম্নে পড়ুন।

Coop Jobs Circular 2022

প্রতিষ্ঠানের নামঃসমবায় অধিদপ্তর
শূন্য পদের নামঃসাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর ও কম্পিউটার অপারেটর ও অনান্য পদের নাম সমবায় অধিদপ্তর বিজ্ঞপ্তিতে উল্লেখিত রয়েছে।
শিক্ষাগত যোগ্যতাঃঅষ্টম শ্রেনী পাশ – স্নাতক পাশ
বয়সঃ১৮-৩০ বছর
চাকরির ধরনঃBd Govt Jobs/সরকারি চাকরি
পদের সংখ্যাঃ১৭ টি
আবেদনের নিয়মঃhttp://coop.teletalk.com.bd/ এই ওয়েব সাইটের মাধ্যমে, আবেদন ফরম পূরন করে আবেদন সম্পন্ন করতে পারবেন, অ্যাপ্লিকেশন কপিতে থাকা ইউজার আইডি নাম্বার ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে পরীক্ষার ফি প্রদান করুন।
আবেদনের শুরু ও শেষ সময়ঃ২০/০৩/২২-২১/০৪/২২ বিকাল ৫টা পর্যন্ত আবেদন করা যাবে।
আরো চাকরির খবর পড়তে পারেন-

আবেদনের শর্তাবলী:

Online এ আবেদনপত্র পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্যাবলী নিম্নরূপ:

ক. নিয়োগ বিজ্ঞপ্তি এবং আবেদন সংক্রান্ত নিয়মাবলী www.coop.gov.bd এবং http://coop.teletalk.com.bd এ পাওয়া যাবে।

খ. প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। বাংলাদেশের নাগরিক নন এমন কারও সাথে বৈবাহিক সূত্রে আবদ্ধ হয়ে থাকলে কিংবা বিবাহের জন্য অঙ্গীকারবদ্ধ হয়ে থাকলে তিনি আবেদন করার যোগ্য হবেন না।

গ. ০১/০৩/২০২২ খ্রিস্টাব্দ তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা নিম্নরূপ:

i) সকল প্রার্থীর (মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধী ব্যতীত) ক্ষেত্রে ৩০ বছর। ii) মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে ৩২ বছর তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পুত্র-কন্যাদের ক্ষেত্রে ৩০ বছর। iii) শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর।

iv) বয়স প্রমানের জন্য এফিডেভিট গ্রহনযোগ্য হবে না।

ঘ. সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরিরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন করতে হবে। চাকুরিরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় Departmental Candidate এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অন্যদের ক্ষেত্রে এই শর্ত প্রযোজ্য নয়। তবে সকল চাকুরিরত প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি/ছাড়পত্রের মূলকপি জমা দিতে হবে।

ঙ. নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তী এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। চ, মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে পূরণকৃত Application From এর ফটোকপিসহ নিম্নোক্ত পত্রাদি দাখিল করতে হবে।

i) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদেয় চারিত্রিক সনদ ও সদ্য তোলা পাসপোর্ট সাইজের ২(দুই) কপি সত্যায়িত রঙিন ছবি; ii) মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আবেদনপত্রের সাথে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধা পিতা/মাতার মুক্তিযোদ্ধার সার্টিফিকেট এর ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত কপি;

iii) ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সকল শিক্ষাগত যোগ্যতার সত্যায়িত কপি, জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপি, পেশাদার ড্রাইভিং লাইসেন্স ও অভিজ্ঞতা সনদের সত্যায়িত কপি জমা দিতে হবে;

iv) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনারের নিকট হতে নিজ জেলা উল্লেখসহ নাগরিকত্ব ও চারিত্রিক বৈশিষ্ট্যের সার্টিফিকেট;

v) প্রার্থীকে মৌখিক পরীক্ষার সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.molwa.gov.bd) এ প্রকাশিত প্রমাণক এর আলোকে সত্যায়িত অনুলিপি উপস্থাপন করতে হবে;

vi) এতিম/শারীরিক প্রতিবন্ধী কোটায় আবেদনকারী প্রার্থীকে উপযুক্ত প্রমাণক উপস্থাপন করতে হবে।

ছ. কর্তৃপক্ষ বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

বিস্তারিত জানতে সমবায় অধিদপ্তরের অফিশিয়াল বিজ্ঞপ্তি পড়ুন…

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button