Exam Result
Trending

এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা ইন কমার্স রেজাল্ট ২০২২

bteb result: কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট আজ ১৩/০২/২০২২ তারিখ প্রকাশ হতে যাচ্ছে যা আপনারা অনলাইনের মাধ্যমে আপনার এইচএসসি ভোকেশনাল/বিএম পরীক্ষার রেজাল্ট খুব সহজে দেখতে পারবেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে এইচএসসি রেজাল্ট প্রকাশের কার্যক্রম প্রস্তুত হয়েছে, তাই ২০২১ সালের এইচএসসি রেজাল্ট ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স রেজাল্টে আজ প্রকাশ হবে। কিন্তু অনেক পরীক্ষার্থীর কাছেই একই প্রশ্ন রেজাল্ট কবে দিবে, কোন তারিখে দিবে?, আজকের পোষ্টের মাধ্যেমে আমরা এইচএসসি ও সমমান পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ জানতে পারবেন।

Bangladesh Technical Education Board Result

bteb hsc result: সম্প্রতি বিভিন্ন অনলাইন পোর্টালের মাধ্যমে জানতে পারা যায়। ২০২১ সালের এইচএসসি রেজাল্ট ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স রেজাল্ট পরীক্ষা শেষ হবার ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রী। ইতিমধ্যে এসএসসি পরীক্ষা, এসএসসি ভোকেশনাল ও মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষা গ্রুপ ভিওিক নেওয়া হয়েছে এবং ১ মাসের মধ্যেই মধ্যেই রেজাল্ট প্রকাশিত হয়েছে। এবারে এইচএসসি পরীক্ষার ফলাফল সময়ের এসেছে, এইচএসসি রেজাল্ট ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম, ডিপ্লোমা-ইন-কমার্স , আলিম পরীক্ষা শুরু হয়েছিল ডিসেম্বর মাসে এবং শেষ হয়েছে ডিসেম্বর মাসেই। শিক্ষামন্ত্রী বলেছেন Exam এর ১ মাসের মধ্যে ফলাফল প্রকাশ হবে, ১ মাস অনুযায়ী জানুয়ারী মাসের শেষের দিককে বোঝায়। তবে ৩০ তারিখের সংশ্লিষ্ট জানাগিয়েছে পরীক্ষার উওর পত্র যথাযথ সময়ের মধ্যে শিক্ষা বোর্ডে না আসায় ফলাফল প্রকাশের তারিখ পেছানোর সম্ভবনা রয়েছে। কিন্তু অবশেষে শিক্ষা মন্ত্রী পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ জানিয়েছেন এবং আজ ১৩/০২/২০২২ দুপুর ১২ টার পর থেকে অনলাইন ও মেসেজের মাধ্যমে এইচএসসি রেজাল্ট দেখতে পাবেন।

কারিগরি শিক্ষা বোর্ড মার্কশীট সহ এইচএসসি রেজাল্ট

technical board result: আপনি হয়তো একজন কারিগরি শিক্ষা বোর্ডের শিক্ষার্থী, কারন এই পোষ্টে ২০২১-২২ সালের এইচএসসি রেজাল্ট ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স পরীক্ষার রেজাল্ট দেখার নিয়মাবলি আপনাদের মাঝে শেয়ার করবো। যেন, ফলাফল প্রকাশের সাথে সাথে আপনার পরীক্ষার রেজাল্ট মার্কশীট/মাকর্শিট সহ দেখতে পারেন। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট ৩ ভাগে রয়েছে কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স তাই, আপনি ৩টি কোর্সের যেই কোর্সের পরীক্ষার্থী হোন আপনি নিমোক্ত পদ্ধতি গুলো অনুসরন করলে খুব সহজে আপনার পরীক্ষার রেজাল্ট/ফলাফল মার্কশীট সহ দেখতে পারবেন।

এইচএসসি ভোকেশনাল রেজাল্ট দেখার নিয়ম ২০২১-২০২২

hsc technical board result 2021: আপনি কি ২০২১ সালের কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স কোর্সের পরীক্ষার্থী? তাহলে আপনি সঠিক পেজে এসছেন। কারন, আজকের পোষ্টের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট প্রকাশ হবার সাথে সাথে’ই আপনি আমাদের দেওয়া পদ্ধতি অনুসরন করলেই খুব সহজে আপনার ইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা-ইন-কমার্স কোর্সের রেজাল্ট দেখতে পারবেন। আপনার রেজাল্ট marksheet ও পরীক্ষার নম্বর সহ দেখতে নিম্নের পদ্ধতি অনুসরন করলেই আপনার vocational result 2021 দেখতে পারবেন।

  • ২০২১-২০২২ সালের ভোকেশনাল রেজাল্ট নম্বর সহ দেখতে eboardresults ওয়েব সাইট ভিজিট করুন।
  • আপনি কোন কোর্সের পরীক্ষার্থী সিলেক্ট করুন, যেহেতু এইচএসসি সমমান পরীক্ষার রেজাল্ট দেখবো তাই hsc/alim/equivalent এই অপশন সিলেক্ট করুন।
  • আপনি কোন সালের পরীক্ষার্থী সিলেক্ট করুন, যেহেতু ২০২১ সালের এইচএসসি ভোকেশনাল, BM (Business Management), Diploma in Commerce Exam Result দেখবো তাই 2021 সিলেক্ট করুন।
  • এরপর, কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট দেখতে “Technical Board” সিলেক্ট করুন।
  • Result Type অপশনের যায়গায়, ”Individual Type” সিলেক্ট করুন।
  • এরপর, Roll অপশনের যায়গায় আপনার এইচএসসি ভোকেশনাল/বিএম/ডিপ্লোমা ইন কমার্স কোর্সের রোল ইনসার্ট করুন।
  • এরপর, Registration (Optional) অপশনের যায়গায় আপনার এইচএসসি ভোকেশনাল/বিএম/ডিপ্লোমা ইন কমার্স কোর্সের রেজিষ্ট্রেশন নম্বর ইনসার্ট করুন।
  • Security Key/ক্যাপচা অপশনের যায়গায় একটি প্রদর্শিত ইমেজে যা লেখা থাকবে তা ফরমে টাইপ করুন।
  • সকল তথ্য দেওয়ার পর GET RESULT এ ক্লিক করুন, আপনার তথ্য সঠিক হলে পরীক্ষার মার্ক সহ, মার্কশিট দেখতে পাবেন, চাইলে ডাউনলোড ও করতে পারবেন।

এইচএসসি বিএম রেজাল্ট | hsc bm result 2021-2022

HSC vocational/hsc bm result: কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট দেখার কয়েকটি মাধ্যম রয়েছে, এসএমএস ও অনলাইন। ইতিমধ্যে একটি পদ্ধতি উপরিল্লিখিত রয়েছে, যদিও সারা দেশব্যাপী এইচএসসি রেজাল্ট প্রকাশিত হয়ে থাকে একদিনে, তবে একই সাথে সবাই রেজাল্ট সন্ধান করার কারনে সার্ভার প্রবলেম হতে পারে। তাই উপরের দেওয়া পদ্ধতিতে আপনার কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি ভোকেশনাল, বিএম ও ডিপ্লোমা ইন কমার্স পরীক্ষার রেজাল্ট পাশ (নম্বর) মার্কসহ ও মার্কশীট সহ দেখতে সমস্যা হলে। নিম্নের পদ্ধতি অনুসরন করুন।

  • ২০২১-২০২২ সালের ভোকেশনাল রেজাল্ট নম্বর সহ দেখতে educationboardresults.gov.bd ওয়েব সাইট ভিজিট করুন।
  • আপনি কোন কোর্সের পরীক্ষার্থী সিলেক্ট করুন, hsc vocational, hsc alim, hsc bm, diploma in commerc আপনার কোর্স সিলেক্ট করুন।
  • আপনি কোন সালের পরীক্ষার্থী সিলেক্ট করুন, যেহেতু ২০২১ সালের এইচএসসি ভোকেশনাল, BM (Business Management), Diploma in Commerce Exam Result দেখবো তাই 2021 সিলেক্ট করুন।
  • এরপর, কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট দেখতে “Technical Board” সিলেক্ট করুন।
  • এরপর, Roll অপশনের যায়গায় আপনার এইচএসসি ভোকেশনাল/বিএম/ডিপ্লোমা ইন কমার্স কোর্সের রোল ইনসার্ট করুন।
  • এরপর, Registration (Optional) অপশনের যায়গায় আপনার এইচএসসি ভোকেশনাল/বিএম/ডিপ্লোমা ইন কমার্স কোর্সের রেজিষ্ট্রেশন নম্বর ইনসার্ট করুন।
  • ক্যাপচা অপশনের যায়গায় একটি প্রদর্শিত ইমেজে যা লেখা থাকবে তা ফরমে টাইপ করুন যেমনঃ 2+2=4 ফরমে ৪ টাইপ হবে।
  • সকল তথ্য দেওয়ার পর ‍Submit এ ক্লিক করুন, আপনার তথ্য সঠিক হলে পরীক্ষার মার্ক সহ, মার্কশিট দেখতে পাবেন, চাইলে ডাউনলোড ও করতে পারবেন।

কারিগরি শিক্ষা বোর্ডের রেজাল্ট এসএমএস এর মাধ্যমে দেখার নিয়ম

কারিগরি শিক্ষা বোর্ডের কয়েকটি কোর্স রয়েছে যা সম্পন্ন করেলে আপনাকে এইচএসসি সমমান সার্টিফিকেট দেওয়া হয়। তাই ২০২১/২০২২ সালের এইচএসসি ভোকেশনাল, বিএম (ব্যবসায় ব্যবস্থাপনা) ও ডিপ্লোমা ইন কমার্স কোর্সের পরীক্ষার্থী রয়েছেন আজকের পোষ্টের মাধ্যমে hsc technical board result এসএমএস এর মাধ্যমে দেখার নিয়ম আপনাদের কাছে শেয়ার করা হবে। এইচএসসি পরীক্ষার রেজাল্ট প্রকাশ হবার সাথেই নিম্নের এসএসএস পদ্ধতি অনুসরন করলেই hsc vocational, hsc alim, hsc bm, diploma in commerc result দেখতে পারবেন।

বি: দ্র: দুপুর ১২ টার পর থেকে এসএমএস ও অনলাইনে রেজাল্ট দেখার পদ্ধতি সচল হবে।

মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনঃ HSC<Space>TEC<space>Roll Number<space>2021 And Send to 16222.

ফিরতি এসএমএস মাধ্যমে আপনার নাম সহ রেজাল্ট, পয়েন্ট দেখতে পাবেন। সার্ভার জনিত সমস্যা হলে মেসেজ আসতে দেরি হতে পারে তবে, আপনার এসএমএস পাঠানো সম্পন্ন হলে ফিরতি মেসজে আসবেই তা ১ ঘন্টা হোক বা ২ ঘন্টা হোক।

শেষ কথাঃ আশাকরি আজকের পোষ্টের মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম জানতে পেরেছেন। তাই এসএসসি রেজাল্ট/bteb hsc result প্রকাশ হবার সাথে সাথেই আমাদের শেয়ারকরা পদ্ধতি অনুসরন করলেই আপনার রেজাল্ট পাশ নম্বর ও মার্কশীট সহ দেখতে পারবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button