ডিফেন্স বাহিনীর চাকরি

বাংলাদেশ সেনাবাহিনী নিয়োগ ২০২১ সার্কুলার নতুন | Bd Army Jobs

Bd Army Jobs: বাংলাদেশ সেনাবাহিনীতে ৮৮ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে  নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। senabahini job circular 2021, বিজ্ঞপ্তিতে নারী ও পুরুষ উভয় আবেদন করতে পারবেন। আপনি যদি ডিফেন্স চাকরির আগ্রহী প্রার্থী  হয়ে থাকেন তাহলে বিজ্ঞপ্তিতে  আবেদন করতে  পারেন এবং আবেদনের প্রক্রিয়া গুলো নিম্নে দেখুন  সাপ্তাহিক সরকারিবেসরকারি চাকরির খবর পেজ  ভিজিট করুন এছাড়া এই পেজে সর্বদা সেনাবাহিনীর সকল নিয়োগ দেওয়া হয়  । 

সেনাবাহিনী নিয়োগ 2021 সার্কুলার পুরুষ ও মহিলা

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ ২২ আগস্ট ২০২১
জাতীয়তা জন্ম সূত্রে বাংলাদেশী নাগরিক।
বৈবাহিক অবস্থা অবিবাহিত
চাকরির ধরন সরকারি ডিফেন্স চাকরি
 ‍শিক্ষাগত যোগ্যতা ক। জাতীয় মাধ্যম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট/সমমান পরীক্ষায় যে কোন একটিতে জিপিএ-৫.০০ ও অন্যটিতে জিপিএ-৪.৫০ পেয়ে উত্তীর্ণ।

খ। ইংরেজী মাধ্যম ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে A গ্রেড, ৩টিতে B গ্রেড এবং ‘এ’ লেভেলে ২টি বিষয়েই ন্যূনতম B গ্রেড পেয়ে উত্তীর্ণ অথবা ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ২টিতে A ঘেড, ৩টিতে B গ্রেড ও ১টিতে C গ্রেড এবং ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে A গ্রেড ও ১টিতে B গ্রেড পেয়ে উত্তীর্ণ।

২০২১ সালের এইচএসসি/’এ’ লেভেল পরীক্ষার্থী প্রার্থীগণও আবেদন করতে পারবেন। কিন্তু তাদের অবশ্যই এমএসসিতে জিপিএ-8.00/ ‘a’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে A গ্রেড, ৩টিতে B আস/সমমান ফলাফল থাকতে হবে। তবে, বিএমএ যোগদানের পূর্বে ফলাফল প্রকাশিত হতে হবে।

আবেদন পদ্ধতি আগ্রহী প্রার্থী https://joinbangladesharmy.army.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে Home Page এর উপরে ডান কোনায় APPLY NOW তে ক্লিক করে ৮৮ তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে APPLY করতে হবে।
 আবেদন শুরুর তারিখ ২২ আগষ্ট ২০২১
আবেদনের শেষ তারিখ ০৯ অক্টোবর  ২০২১

বিস্তারিত জানতে বাংলাদেশ সেনাবাহিনীর সার্কুলারের  অফিশিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button