Routine

এসএসসি পরীক্ষা ২০২২ রুটিন | SSC Exam Routine

SSC Exam Routine:  চলতি বছরের  এইচএসসি নতুন রুটিন প্রকাশ হয়েছে। এই বছরে’ই শুরু হতে যাচ্ছে এসএসসি ও দাখিল পরীক্ষা, ২০২২ সালের পরীক্ষার্থীরা রুটিন দেখে প্রস্তুতি নিতে পারেন। মাধ্যমিক ও দাখিল মাদ্রাসা বোর্ডের পরীক্ষার হবে।  মন্ত্রণালয়ে দেওয়া চুরান্ত রুটিন হিসেবে ১৯ জুন শুরু হচ্ছে পরীক্ষা তাই পরীক্ষার্থীরা এখন থেকে পরীক্ষার প্রস্তুতি নিয়ে ভালো রেজাল্ট করতে পারেন।

এসএসসি নতুন রুটিন  ডাউনলোড  ২০২২

SSC রুটিন কিভাবে ডাউনলোড করবেন? মাধ্যমিক ও উচ্চমাধ্যমি শিক্ষা বোর্ড সম্পর্কিত তথ্য তাদের অফিশিয়াল ওয়েব সাইটে প্রকাশ করে থাকে এছাড়া বাংলাদেশ মার্দাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে যা www.bmeb.gov.bd মাদ্রাসা শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েব সাইটে প্রকাশ করা হয়ে থাকে, তবে আপনাদের সুবির্ধাতে আমরা দাখিল ও এসএসসি পরীক্ষার রুটিন ২০২২ সংগ্রহ করে বিডি জবস মেলা সাইটে প্রকাশ করেছি। ঢাকা, রাজশাহী, যশোর, চট্রগাম, বরিশাল, সিলেট দিনাজপুর ও মংমনসিংহ বোর্ডের জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সময়সূচি রেজাল্ট মাধ্যমিক ও উচ্চমাধ্যমি শিক্ষা বোর্ড তাদের dhakaeducationboard.gov.bd অফিশিয়াল সাইটে প্রকাশ করে থাকে। 2022 নতুন এসএসসি পরীক্ষার সময়সূচি টি ঢাকা শিক্ষা বোর্ডের অফিশিয়াল সাইটে প্রকাশ করা হয়েছে ইতিমধ্যে অনেকেই নতুন রুটিন ডাউনলোড  করে ফেলেছেন এবং আবার অনেকেই করেতে পারেন নি। যে পরীক্ষার্থীরা এখনো রুটিন তাদের মোবাইলে বা ডেক্সটপে সেভ করতে পারেননি তাদের সুবির্ধাতে আমরা রুটিন সংগ্রহ করে, আমাদের সাইটে প্রকাশ করেছি, যেন খুব সহজে আপনার পরীক্ষার সময়সূচি পেতে পারেন।

আরো পড়তে পারেন-

এসএসসি ও দাখিল পরীক্ষা শুরু হবে কত তারিখে?

বিগত বছর কোভিড-১৯ এর প্রভাবের কারনে শিক্ষার্থীদের শর্ট সিলেবাসে পরীক্ষা হয়েছিল। কিন্তু এই বছর কোভিড-১৯ এর প্রভাব স্বাভাবিক হওয়ায় ২০২২ সালের এসএসসি, দাখিল, ভোকেশনাল পরীক্ষার্থীদের রুটিন প্রকাশিত হয়েছে। সকল বোর্ডের রুটিন ইতিমধ্যে প্রকাশিত হয়েছে এবং কারিগরি শিক্ষা বোর্ডের রুটিন (ভোকেশনাল), মাদ্রাসা বোর্ডের দাখিল রুটিন ও মাধ্যমিক ও উচ্চমাধ্যমি শিক্ষা বোর্ডের রুটিন ভিন্ন ভিন্ন হয়ে থাকে। তাই আপনি যে বোর্ডের পরীক্ষার্থী হোন, সেই বোর্ডের রুটিন pdf এখানে পাবেন।

SSC Exam Routine 2022

SSC Exam Routine: মন্ত্রণালয় থেকে অনুমোদনের পর ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার সূচি প্রকাশ করা হয় এবং মার্দাসা বোর্ডের দাখিল পরীক্ষার সময়সূচিও প্রকাশ হয়। 

দাখিল পরীক্ষার রুটিন ২০২২

দাখিল পরীক্ষার সময়সূচিঃ ২০২২ সালের এসএসসি সমমান অনুষ্ঠিতব্য দাখিল পরীক্ষার রুটিন প্রকাশ হয়েছে। তাই দাখিল পরীক্ষার্থী এখন থেকে ভালভাবে প্রস্তুতি নিতে হবে। ইতিমধ্যে পরিক্ষার্থীরা জানতে পেরেছেন দাখিল পরীক্ষার সময়সূচি। আপনাদের সুবির্ধাতে বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডে প্রকাশিত রুটিন ২০২২ সংগ্রহ করেছি এবং আমাদের সাইটে আপনার জন্য তুলে ধরেছি, আপনার সুবিধা অনুযায়ী এসএসসি দাখিল রুটিন ২০২২ পিডিএফ ও ইমেজ ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন বা আপনার ডেক্সটপ বা মোবাইলে সেভ করতে পারবেন।

২০২২ দাখিল এসএসসি পরীক্ষার্থীদের কিছু নির্দেশাবলিঃ

  •  কোভিড-১৯ অভিমারির কারণে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা অনুষ্ঠিত হবে।
  • পরীক্ষা শুরুর ৩০ (ত্রিশ) মিনিট পূর্বে অবশ্যই পরীক্ষার্থীদেরকে পরীক্ষা কক্ষে আসন গ্রহণ করতে হবে।
  • পরীক্ষার সময় ২ ঘন্টা।
  • MCQ এবং CQ উভয় অংশের পরীক্ষার মধ্যে কোনো বিরতি থাকবে না।
  • পরীক্ষার্থীদেরকে তাদের প্রবেশপত্র নিজ নিজ প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে পরীক্ষা আরম্ভের কমপক্ষে তিনদিন পূর্বে সংগ্রহ করতে হবে।

এছাড়া অনান্য নির্দেশাবলি রয়েছে যা মাদ্রাসা শিক্ষা বোর্ডের পরীক্ষার রুটিনে দেখতে পারবেন।

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন ২০২২

২০২২ সালের  কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার্থীরা রুটিন সন্ধান করতেছেন, আজকের পোষ্টের মাধ্যমে জানতে পারবেন কিভাবে পরীক্ষার রুটিন ডাউনলোড করবেন এবং  পরীক্ষার জন্য ভাল প্রিপারেশন নিবেন।আপনার সুবিধার্তে bteb বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের  প্রকাশিত পিডিএফ ফাইল আমাদের সাইটে প্রকাশ করা হবে। বর্তমানে যারা ভোকেশনাল এসএসসি পরীক্ষার্থী রয়েছেন তাদের রুটিন খুঁজতে হবেনা, কেননা www.bteb.gov.bd কারিগরি শিক্ষা বোর্ডর অফিশিয়াল শিক্ষা বোর্ডের অফিশিয়াল সাইট, যখন  ভোকেশনাল পরীক্ষার্থীদের  রুটিন তৈরি হবে সাথে সাথে আপডেট দেওয়া হবে যা আপনারা আমাদের সাইটের মাধ্যমে জানতে পারবেন।

এসএসসি ভোকেশনাল পরীক্ষার রুটিন 2022 pdf

এসএসসি ভোকেশনাল পরীক্ষা কবে? বাংলাদেশের এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা ভিন্ন ভিন্ন হয়ে থাকে এর শিক্ষা বোর্ড ও ভিন্ন তবে ৩ টি পরীক্ষার মান’ই সমমান। ১৪ নভেম্বর ২০২১ শুরু হবে ২০২১ সালের এসএসসি পরীক্ষা কিন্তু ভোকেশনাল রুটিন ২০২১ এখনও যারা ডাউনলোড করতে পারেননি তারা পোষ্ট পড়ুনি এবং আপনার রুটিন আপনার ফোনে সেভ করে নিন। নিম্নে থেকে আপনার পরীক্ষার রুটিন pdf, ইমেজ দুটি ফর্মেটে দেওয়া হল আপনাদের সুবিধা অনুযায়ী ফর্মেটে ফাইল সেভ করুন।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button