SmsTips

প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, শুভেচ্ছা, এস এম এস, কবিতা

ঈদ-উল-ফিতর বা ঈদ হল মুসলমানদের খাবারদাবার এবং আনন্দ করার একটি উদযাপন উপলক্ষ। আল্লাহ তাআলা আমাদের যা কিছু দিয়েছেন তার জন্য সর্বশক্তিমান আল্লাহকে ধন্যবাদ জানানোরও এটি একটি বিশেষ দিন। ঈদ-উল-ফিতর আক্ষরিক অর্থে রোজা সমাপ্তির উপলক্ষ্যে বুঝানো হয়। এই উৎসব মাসব্যাপী রমজানের রোজার সমাপনীকে নির্দেশ করে।

মুসলমানরা রমজানের প্রাক্কালে নতুন চাঁদ দেখার জন্য অপেক্ষা করে পরের দিন সকালে ঈদ উৎসব শুরু করার জন্য। ঈদ উৎসব, আত্মদর্শনের উৎসব, ধনী গরীবের উৎসব। ঈদুল ফিতর সবার জন্য গভীর আধ্যাত্মিক তাৎপর্য বহন করে। আমাদের পক্ষ থেকে ঈদ উল ফিতর উপলক্ষে প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, প্রবাসীদের ঈদের শুভেচ্ছা, প্রবাসীদের ঈদের কবিতা, প্রবাসীদের ঈদ এস এম এস বার্তা, মেসেজ এবং আপনার প্রিয়জনদের সাথে ঈদের খুশি ভাগ করার  একটি ভালো সংগ্রহ রয়েছে।

probashider eid status

পবিত্র রমজান মাসের সমাপ্তি উপলক্ষে ঈদুল ফিতর ২০২২ উৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। রমজান একটি শুভ মাস যখন মুসলমানরা রোজা পালন করে। ঈদুল ফিতর ইসলামি ক্যালেন্ডারের দশম মাস শাওয়ালের প্রথম দিনে, হিজরির দিন হিসেবে চিহ্নিত করা হয়। মুসলমানরা এই উৎসবটি অত্যন্ত উত্তেজনা এবং আনন্দের সাথে উদযাপন করে। দুধ, শুকনো ফল এবং ভার্মিসেলি দিয়ে তৈরি একটি নিছক খুরমা সুস্বাদু খাবারটি শুভ উপলক্ষকে চিহ্নিত করার জন্য রান্না করা হয়। মানুষ মসজিদে গিয়ে আল্লাহর কাছে মঙ্গল ও শান্তি প্রার্থনা করে।

করোনাভাইরাস মহামারীর কারণে গত কয়েকটি বছর কেও তাদের প্রিয়জনদের সাথে ঈদ উৎসব আয়োজন করতে পারেনি। তবে তাদের জন্য আমাদের উদ্যোগে একটি অসাধারণ আয়েজন ছিলো। বিশেষত, করোনা ভাইরাসের সংক্রমণ কমলেও আমাদের যারা প্রবাসী রয়েছেন তাদের ঈদ আয়োজন এবং ঈদ উৎসব উদযাপন থেকে দূরে রয়েছে। তাই আমাদের পক্ষ থেকে ঈদ উল

ফিতর উপলক্ষে প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, প্রবাসীদের ঈদের শুভেচ্ছা, প্রবাসীদের ঈদের কবিতা, প্রবাসীদের ঈদ এস এম এস বার্তা এবং আপনার প্রিয়জনদের সাথে ঈদের খুশি ভাগ করার একটি ভালো সংগ্রহ রাখতে পেরেছি। সুন্দর শুভেচ্ছা বার্তা, এসএমএস, উদ্ধৃতি, ছবি রয়েছে যা আপনি আপনার প্রিয়জন প্রবাসীদের এই শুভ অনুষ্ঠানের শুভেচ্ছা জানাতে ও তাদের সাথে ঈদ উৎসব ভাগ করতে পারেন।

প্রবাসীদের ঈদ স্ট্যাটাস

১) অবশেষে রমজানের মাসব্যাপী রোজা ও অপেক্ষার অবসান হলো। এখন শুধুমাত্র দেশে ফিরে পরিবারের সাথে ঈদ উদযাপনের অপেক্ষা মাত্র। দেশ ও প্রবাসের সকলকে পবিত্র ঈদ উল ফিতরের শুভেচ্ছা

২) প্রবাসীদের একটাই বৈশিষ্ট্য! এই ঈদে মনেপ্রাণে আল্লাহর নেয়ামত গ্রহণ করা এবং দুঃখ-কষ্ট ভুলে যাওয়া। শুভ ঈদ-উল-ফিতর ২০২২।

৩) ২০২২ সালের ঈদ উল ফিতরে সকল প্রবাসী ভাইদের পক্ষে আপনাকে এবং আপনার পরিবারকে একটি সুখী এবং সমৃদ্ধির শুভেচ্ছা জানাই!

৪) এই ঈদে আল্লাহ আপনাকে সর্বোত্তম রিজিক দান করুন। দেশ বিদেশে সকল বাবা মা ভাই বোনকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।

৫) ঈদুল ফিতর মুসলিম সম্প্রদায়ের একটি পবিত্র উপলক্ষ, আসুন আল্লাহর কাছে সকলের মঙ্গল কামনা করি। দেশে প্রবাসে সকলকে ঈদ মোবারক!

৬) এই বছর ঈদে আল্লাহ দেশের ও দেশের মানুষের উপর তার বরকত বর্ষণ করুন। দেশ ও প্রবাসের সকলকে শুভ ঈদুল ফিতরের শুভেচ্ছা।

৭) প্রবাস থেকে আমি আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ক্ষমা করুন। ঈদ মোবারক!

৮) জেনে রাখুন জীবনের প্রতিটি ধাপে আল্লাহ আপনার উপর তার আশীর্বাদ বর্ষণ করবেন। দেশ ও প্রবাসের সকলকে ঈদ মোবারক!

৯) এই ঈদ উপলক্ষে আপনি এবং আপনার পরিবার নিরাপদ এবং সুস্থ থাকুন প্রবাস থেকে এই কামনা করি। ঈদ মোবারক!

১০) এই সেই দিন যখন আমাদের চারপাশের সমস্ত বিস্ময়কর জিনিসের জন্য ঐশ্বরিক আলোর প্রতি কৃতজ্ঞতা জানানো উচিত। দেশ ও প্রবাসের সকলকে  ঈদ মোবারক!

১১) এই ঈদ উল ফিতরে, আল্লাহ আপনাকে সুস্বাস্থ্য, সুখ এবং সমৃদ্ধি দান করুন। ঈদুল ফিতর মোবারক!

১২) এই ঈদে আল্লাহ আপনাকে আপনার প্রাপ্য সমস্ত সাফল্য এবং সুখ দিন। আল্লাহ সর্বদা আপনার সাথে থাকুন। আপনাকে ঈদুল ফিতর মোবারক!

১৩) প্রবাস থেকে আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ভুলত্রুটি মাফ করুন। ঈদ মোবারক!

১৪) ঈদ মানে খুশি হলেও প্রবাসীদের ঈদ আসলেই কষ্টের। কারণ পরিবারের লোকজন ছাড়াই এখানে ঈদ পালন করতে হয়। তবুও জেনে রাখা ভালো জীবনের প্রতিটি ধাপে আল্লাহ সকলের উপর তার আশীর্বাদ বর্ষণ করবেন। সকল প্রবাসীদের পক্ষ থেকে ঈদ মোবারক!

১৫) ঈদুল ফিতর উদযাপনে আপনি এবং আপনার পরিবার নিরাপদ এবং শান্তিতে থাকুন এই কামনা করি। সকল প্রবাসীদের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা।

১৬) আল্লাহ আপনার জন্য সুখ ও সমৃদ্ধির দরজা খুলে দিন। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদ মোবারক। এই ঈদে পরিবারের সাথে আনন্দময় সময় উপভোগ করুন।

আরো পড়ুন-

প্রবাসীদের ঈদের শুভেচ্ছা

১) এই ঈদে সকলের জন্য সুখ ও সমৃদ্ধির দরজা খুলে যাক। সকলকে এবং সকলের পরিবারকে ঈদ মোবারক। এই ঈদ উৎসব উপভোগ করুন আপন পরিবারের সাথে। ঈদ মোবারক।

২) এই ঈদুল ফিতরে যখন আমাদের চারপাশের সমস্ত রহমত, নেয়ামত জিনিসগুলির জন্য আল্লাহ তাআলার প্রতি কৃতজ্ঞতা জানানো উচিত। ঈদ মোবারক!

৩) আপনাকে এবং আপনার পরিবারকে ঈদেরশুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন। আমীন। ঈদ মোবারক!

৪) প্রবাসীদের ঈদ মানেই বাবা মা পরিবার পরিজন ছাড়া ঈদ। আর এই ঈদে দেশ ও প্রবাসের সকলকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা।

৫) এই ঈদে সুখ এবং সমৃদ্ধি চাওয়ার আগে, সকলের জন্য মঙ্গল চাওয়া উচিত। আল্লাহ আমাদের উপর তার রহমত ও নিয়ামত বর্ষণ করুন। ঈদ মোবারক!

৬) আপনার প্রভুকে সকাল-সন্ধ্যা স্মরণ করুন, আপনার হৃদয়ের গভীরে বিনয় ও ভয়ের সাথে; এবং নিচু স্বরেও; গাফেলদের অন্তর্ভুক্ত হয়ো না। – পবিত্র কুরআন ৭-২০৫।

৭) নতুন চাঁদ দেখা গেলেই শেষ হলো রমজান মাস। আল্লাহ আমাদেরকে রমজানের জ্ঞানের রত্নগুলোকে আমাদের দৈনন্দিন জীবনে প্রয়োগ করার তাওফীক দান করুন। সকল প্রবাসী ভাইদের পক্ষ থেকে শুভ ঈদুল ফিতর মোবারক।

৮) আপনি দয়া, ধৈর্য এবং ভালবাসার সাথে ঈদ উৎসব উদযাপন করুন। ঈদ আনন্দের দিন এবং মনে প্রাণে হাসতে হবে। এটি আমাদের উপর তাঁর সমস্ত স্বর্গীয় আশীর্বাদের জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞ হওয়ার দিন। সকলকে ঈদের শুভেচ্ছা।

৯) ঈদ আমাদের যা আছে তা অন্যদের সাথে ভাগ করে নেওয়ার সময়। সকলের জন্য একটি সুন্দর ঈদ কাটুক। ঈদ মোবারক।

১০) এই পবিত্র উৎসবে, আপনাকে অনেক হাসি এবং আনন্দের মুহূর্তগুলিতে ভরা একটি দিন কামনা করছি। আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের সবাইকে ঈদের শুভেচ্ছা জানাচ্ছি।

১১) ঈদ সংশোধন, ক্ষমা এবং চিন্তা করার সময়। আল্লাহ আপনাকে প্রজ্ঞা এবং দয়া দান করুন। আমীন। ঈদ মোবারক।

১২) শুভ ঈদ মোবারক! সবাইকে শুভ ছুটির শুভেচ্ছা জানাই, নিরাপদে থাকুন এবং আপনার সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করুন।

১৩) আল্লাহ আপনাকে সঠিক পথে পরিচালিত করুন এবং আপনি যখনই তাঁর পরামর্শ চান তখনই আপনাকে সাহায্য করুন। ঈদ মোবারক।

আরো পড়ুন-

প্রবাসীদের ঈদ এসএমএস

১) ঈদের এই খুশির উপলক্ষ্যে আল্লাহ তায়ালা দেশের সকল পরিবার পরিজনের উপর রহমত বর্ষণ করুন! সবাইকে ঈদ মোবারক!

২) এই দিনে আপনি আপনার জীবনকে আরও সুন্দর করার জন্য একটি ভালো কারণ খুঁজে পেতে পারেন। ঈদের আনন্দ যেন হাজার গুণ বেড়ে যায় এবং চিরকাল সবার সাথে থাকে। ঈদ মোবারক!

৩) এই ঈদে আল্লাহ সকল প্রবাসী ভাইদের ইজ্জত এবং সম্মানের সাথে রাখুক। কুরআন বলে, “তারা যা বলে তাতে ধৈর্য ধরো এবং তাদেরকে সম্মানের সাথে ছেড়ে দাও।” [৭৩:১০]

৪) মানসিক চাপে জীবনযাপন থেকে বিরতি নিন এবং এটিই ঈদ তাই আসুন সকল প্রবাসীদের সাথে উদযাপন করি! সকলকে আমাদের সাথে যোগদান স্বাগত জানাই। জীবনকে তাই অবিরাম সুন্দর করি। শুভ ঈদের দিন!”

৫) যে ব্যক্তি ন্যায়সঙ্গত কারণ ছাড়া অন্য কাউকে হত্যা করে, সে অবশ্যই সমগ্র মানবতাকে হত্যা করছে। আর যে ব্যক্তি অন্যের জীবন রক্ষা করে, সে অবশ্যই সমগ্র মানবজাতির জীবন রক্ষা করে।” [সূরা আল মায়েদাহ : আয়াত ৩২] তাই আসুন সকলের সাথে মিলেমিশে ঈদ উৎসব উদযাপন করি।

৬) এখনই বাঁচতে শুরু করুন এবং আগামীকালের চিন্তা করা বন্ধ করুন। টেনশনে কাটানোর জন্য

জীবন খুবই ছোট। শুধু প্রতিদিন প্রতিটি মুহূর্ত উপভোগ করুন। এই ঈদের দিনে প্রবাসীদের কথা ভাবুন। আল্লাহ ওদের কষ্ট দূর করে দিন।

৭) ঈদ মোবারক! মুহূর্তটি উপভোগ করুন এবং খুশি হন। কারণ একটি সুখী জীবন গড়তে খুব সামান্যই প্রয়োজন, এটি সবই আপনার এবং আপনার চিন্তাভাবনার মধ্যে। সকল প্রবাসী ভাইদের ঈদ মোবারক।

৮) এই ঈদ আপনার জন্য সীমাহীন আনন্দ নিয়ে আসুক, এই পবিত্র দিনে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হোক এবং আপনি এবং আপনার পরিবার আল্লাহর রহমতে ধন্য হোক।

৯) ঈদ মোবারক!” এবং আল্লাহর বান্দা… তারাই যারা পৃথিবীতে নম্রভাবে চলাফেরা করে এবং যখন অজ্ঞরা তাদের সম্বোধন করে তখন তারা বলে ‘সালাম আর শান্তি'” ২৫-৬৩

১০) ঈদের এই বিশেষ উপলক্ষ্য স্বর্গের রঙে আপনার জীবনকে সাজিয়ে তুলুক। আমি প্রবাস থেকে আপনাকে এবং আপনার পরিবারের জন্য একটি দুর্দান্ত ঈদের দিন কামনা করি।

১১) এই ঈদ আপনার জীবনের আরেকটি সফল বছরের সূচনা হোক। আপনাকে এবং আপনার প্রিয় পরিবারকে ঈদ মোবারক!”

১২) যারা ঈমান এনেছে এবং সৎ জীবন যাপন করেছে তারাই শ্রেষ্ঠ জীব।” সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।

১৩) সময়টুকু শিশুর মতো উপভোগ করুন এবং আল্লাহর কাছে কৃতজ্ঞ হোন যে তিনি সমস্ত মুসলমানকে এত সুন্দর দিন উপহার দিয়েছেন। দেশ ও প্রবাসের সকলকে জানাই পবিত্র ঈদের শুভেচ্ছা।

১৪) “তারা যা বলে তাতে ধৈর্য্য ধারণ কর এবং তাদেরকে সম্মানের সাথে ছেড়ে দাও।” ৭৩-১০ঈদের এই সুন্দর উপলক্ষ যেন আপনার জীবনকে আরও সুন্দর করে তোলার সব কারণ দেয়। আপনাকে একটি শুভ ঈদের দিনের শুভেচ্ছা! ঈদ মোবারক!

প্রবাসীদের ঈদের কবিতা

১) ভিন দেশে থেকে সবে!
পালন করে ঈদ!
সুখে দুখে গাইছে সবে!
ঈদের দিনের গীত।
বা মাকে রেখে তারা!
থাকে পরদেশে!
পেটের দায়ে নিথর গায়ে!
পরে কাপড় ভেসে!

২) ঈদের দিনে সবাই খুশি!
নতুন কাপড় পেয়ে!
প্রবাসীদের কষ্ট বুঝি!
প্রবাসীরাই সয়ে!
সকলে আজ ভীষণ খুশি!
কাঁধে মিলায় কাঁধ!
আপনজনের মাঝে তবে!
ভাঙ্গছে খুশির বাঁধ!

৩) বিদেতে থাকি ওরা!
কষ্ট সবি সহে!
প্রবাসীরাই বুঝে তাদের!
কেও তো ভাবে নহে!
পর দেশে থাকি বলে!
পরের মত চলি!
ঈদের খুশি ছাড়া মোরা!
রোজ গরমে জ্বলি

৪) ওহে প্রবাসী ভাই!
দুঃখ পেয়োনা তাই!
ঈদের খুশি সবে মিলে!
পালন করে যাই।
পিতা মাতা ছাড়া বুঝি!
খুশি হওয়া যায়?
অন্তরেরি কষ্ট বুঝি!
সহ্য করা দায়।

শেষ কথাঃ আজকের পোষ্ট প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, শুভেচ্ছা, কবিতা, এস এম এস ও মেসেজ পড়ে আপনাদের ভাল লেগেছে। তাই আমাদের পোষ্ট শেয়ার করে অন্যেকে পড়ার সুযোগ করে দিতে পারেন। ধন্যবাদ!

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button