Sms

বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, কবিতা | friend birthday wish bangla

বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছাঃ বন্ধুত্ব সম্পর্ক নিয়ে নতুন করে তেমন কিছু বলার নেই। তবুও একটু হলেও বলতে হয় যে, বন্ধু ছাড়া আমাদের জীবন প্রায় অচল বল্লেই চলে। জীবনের অনেকাংশে বন্ধুর প্রয়োজনীয়তা ফুটে উঠে। বিপদআপদে, চলাফেরাতে তথাপি আমাদের দৈনন্দিন কর্মকাণ্ডে বন্ধু অনেকসময় ভাইয়ের ভূমিকাও পালন করে। যার বন্ধু নেই, একমাত্র সে ই বুঝে বন্ধু না থাকার দুঃখ তথা বন্ধুত্বের গুরুত্ব কতটুকু। সুতরাং, যাদের বন্ধু আছে তাদের উচিত বন্ধুত্বের সম্পর্কটি যে কোন মুহূর্তে টিকিয়ে রাখা। যাতে যে কোন পরিস্থিতি মুকাবিলা করতে বন্ধুত্ব নামক চরিত্রটি সাহসিকতাপূর্ণ ভূমিকা রাখে। সুখেদুঃখে একে অপরের পাশে থাকে। এমন বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে মানুষ কত কিছুই না করে। তাদের জন্য আজ আমাদের এই ছোট্ট উদ্যোগ, বন্ধুদের জন্মদিনে আমরা কতই না আনন্দ, করি গিফট দেই কিন্তু সবচেয়ে বড় গিফট হলো বন্ধুকে জন্মদিনে শুভেচ্ছা জানানো, তাই আমরা বন্ধুদের জন্মদিনে  বিভিন্ন পদ্ধতি বন্ধুদের উইশ করি তাই আজকের পোষ্টে বন্ধুদের জন্মদিনের শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, কবিতা, মেসেজ/sms/এসএমএস  ইত্যাদি শেয়ার করা হয়েছে। আপনার বন্ধুর জন্মদিনের তারিখ জানতে পারলেই নিম্নের ”বন্ধুদের জন্মদিনের শুভেচ্ছা বানী” দিয়ে বার্থ ডে উইশ করতে পারেন।

বন্ধুর জন্মদিন উপলক্ষে ছোটখাটো বা বড়সড় কোন গিফ্টের পাশাপাশি দিতে পারেন সুন্দর সুন্দর বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস বর্তমান সময়ে যা প্রিয় বন্ধুকে আনন্দ দেয়ার মত উপযোগী হবে বলে আমরা মনে করি।

friend birthday wish 2022 bangla

১) নিজেকে অনেক ধন্য মনে করি তোমার বন্ধু হতে পেরে। তুমি যেমন আমার কাছে বিশেষ! তেমন তোমার জন্মদিনও আমার কাছে বিশেষ কিছু। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

২) ঈশ্বের কাছে এই প্রার্থনা করি যাতে তোমার সকল ইচ্ছা আকাঙ্ক্ষা পূর্ণ হয়। আমার হাতে হাত রেখে চলার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ। শুভ জন্মদিন ভালোবাসার বন্ধু।

৩) দোস্ত! তোর সারাটা জীবন একসাথে চলা এবং সময় কাটানোর জন্য আমি সর্বদা প্রস্তুত।  প্রতি বছরই তোর জন্মদিনের জন্য অধির আগ্রহে থাকি। আজকের দিনটা তোর জন্য খুব স্পেশাল। শুভ জন্মদিন বন্ধু।

৪) আজকের এই বিশেষ দিনে আমার অন্তরের অন্তরস্থ থেকে তোর জন্মদিনের শুভেচ্ছা জানাতে চাই বন্ধু। জন্মদিনের অনেক শুভেচ্ছা। ঈশ্বর তোর ভালো করুক। শুভ জন্মদিন।

৫) তোমার মত একজন বন্ধু পেয়ে নিজেকে খুব গর্বিত মনে করি। তোমার সাথে কাঁটানো সব স্মৃতি আমি আজ ভালোবাসার সাথে স্মরণ করি। আগত বছরগুলো সুখেস্বচ্ছন্দে কাটুক এই দোয়া করি। শুভ জন্মদিন বন্ধু।

৬) প্রিয় বন্ধু! জীবনের দুঃখকষ্টে সবসময় তুই আমার পাশে ছিলি। যেভাবে আগেও ছিলি! ভবিষ্যৎ জীবনে সেইভাবে থাকবি সেই আশা করি। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। শুভ জন্মদিন বন্ধু।

৭) বন্ধুত্ব শব্দটি শুনতে যেমন মধুর! তুইও আমার কাছে তেমন মধুর। তোর আমার এই মধুর সম্পর্ক আমৃত্যু পর্যন্ত ঈশ্বর অটুট রাখুক। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা প্রিয় ভাই। প্রিয় বন্ধু।

৮) আমার পাশে তোর মতো একজন বন্ধু থাকা মানে আমি মনে করি, জীবনে যেকোনো চ্যালেঞ্জই আমি নির্ভয়ে মুকাবিলা করতে প্রস্তুত। তুই আমার অনুপ্রেরণা বন্ধু। শুভ জন্মদিন।

৯) জন্মদিন প্রতি বছর আসে, কিন্তু তোর মত বন্ধুরা জীবনে একবারই আসে। আজ আমি সত্যিই খুব খুশি যে তুই আমার বন্ধু। আজ তোর জন্মদিনে তোকে জানাই বিশেষ শুভেচ্ছা। শুভ জন্মদিন বন্ধু।

১০) অনেক লোকের জন্য বন্ধু শব্দটি হয়তো অক্ষরের একটি মিলন মাত্র। কিন্তু আমার কাছে বন্ধু শব্দটির মানে মায়ামমতা, দুঃখকষ্ট এবং ভালোবাসা। আজ তোর এই বিশেষ দিনে তোকে জন্মদিনের অভিনন্দন বন্ধু!

বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে স্ট্যাটাস

১১) আজকের শুভ দিনে পৃথিবীটা আনন্দের মাতোয়ারা। কারণ আজ আমার বন্ধুর জন্মদিন। এই দিনে আমার প্রাণের বন্ধুকে জানাই ফুলেল শুভেচ্ছা ও ভালোবাসা। শুভ জন্মদিন।

১২) প্রিয় বন্ধু! এত বছর কেঁটে গেছে বিশ্বাস করা কঠিন। আজ এই বিশেষ দিনে আমি আনন্দিত যে আমরা এত দিন ধরে বন্ধু ছিলাম। আমার পক্ষে থেকে জানাই শুভ জন্মদিন!

১৩) প্রিয় বন্ধু! আমার জীবনে তোমার মূল্য খুঁজে পাওয়া মানে সমুদ্রের মুক্তা খুঁজে পাওয়ার মতো হবে – যেটিনসর্বদা তলদেশেই থাকে। তুমি না থাকলে আমি শূন্য হতাম। শুভ জন্মদিন বন্ধু।

১৪) প্রিয় বন্ধুকে তার বিশেষ দিনে একটি ই-কার্ড পাঠিয়ে অভিনন্দন জানাই। আশা করি তুমি এটি নিশ্চয় পছন্দ করবে। আমার বন্ধুর জন্য শুভ কামনা রইলো। শুভ জন্মদিন।

১৫) প্রিয় বন্ধু! আজ তোর পিতামাতা, শিক্ষক, বন্ধুবান্ধব এমনকি তোর প্রেমিকাও তোকে শুভেচ্ছা জানিয়েছে! আমি না জানিয়ে কি থাকতে পারি.? অনেক অনেক শুভেচ্ছা বন্ধু। শুভ জন্মদিন।

১৬) তুই আমার একজন সত্যিকারের বন্ধু। আজকের দিনে এই প্রার্থনা করি যেন তুই তোর আমার বন্ধুতের কোন পরিবর্তন যাতে না করিস।  শুভ জন্মদিন এবং তোর প্রতিটি ইচ্ছা পূরণ হোক।

আরো পড়ুন-

১৭) প্রিয় বন্ধু! আমি জানি তুই সবসময় আমার জন্য একটি উজ্জ্বল উদাহরণ হয়ে থাকবি। যখন তুই আরও একটি বছরের মুখোমুখি হবি! সেই সময়টাতেও আমি তোর পাশে থাকতে চাই। আমাকেও পাশে রাখার জন্য তোকে ধন্যবাদ। শুভ জন্মদিন।

১৮) প্রিয় বন্ধু! যে কথাগুলো আমি কখনো বলিনি তা শোনার জন্য এবং আমার মন বোঝার জন্য তোকে আজকের দিনে ধন্যবাদ জানাচ্ছি।  শুভ জন্মদিন আমার প্রিয় দোস্ত।

১৯) জীবন কি বিদ্রূপাত্মক নয়? আমি সেই একই ব্যক্তির জন্মদিন উদযাপন করছি যাকে ছাড়া আমি জীবনযাপন করতে অক্ষম। শুভ জন্মদিন প্রাণের বন্ধু।

২০) বন্ধু! তোর সাথে আমার যে বন্ধুত্ব আছে তার চেয়ে বড় বন্ধুত্ব আর হতেই পারেনা। আজ এই বিশেষ দিনে আমার সেরা বন্ধুকে সর্বকালের সেরা জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি। ভালো থাকিস চিরকাল।

বন্ধুকে জন্মদিনের উইশ/এসএমএস

২১) সেই বন্ধুকে আজ জন্মদিনের শুভেচ্ছা, যে আমাকে এমনভাবে বুঝে যেভাবে অন্য কেউ বুঝেনা এবং আমার জীবনে সেই ব্যক্তি যে অন্য কেউ হতে পারে না। শুভ জন্মদিন বন্ধু।

২২) আমরা একে অপরকে কতদিন ধরে চিনি তা আজকের দিনটিতে স্মরণ করাটা আসলেই সুন্দর চিন্তাভাবনা। শৈশব থেকে সেরা বন্ধু এবং আমি বৃদ্ধ বয়সে নিশ্চিত, আমরা আগামী বছর ধরে একসাথে উদযাপন করব। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

২৩) প্রিয় বন্ধু, আজ তোর জন্মদিন, এবং আমি শুধু তোকে বলতে চাই তুই আমার জন্য কতটা বিশেষ। তুই যেমন আছো! তেমনি থাকিস। এবং সময় কখনই তোর আমার সুন্দর সম্পর্কের উপর তার চিহ্ন ফেলবে না! শুভ জন্মদিন।

২৪) তোমার জন্মদিনে সেই সমস্ত লোকের শুভেচ্ছা জানানো উচিত, যাদের জীবনকে তুমি উন্নত করেছো। আজ এই বিশেষ দিনে তোমাকে জানানোর জন্য আমরা আজ কতটা খুশি যে, তুমি এই দিনে পৃথিবীতে প্রবেশ করেছো। শুভ জন্মদিন।

২৫) প্রিয় বন্ধু! অনেকসময় আমরা ভালো বা সবচেয়ে খারাপ সময়ের মধ্য দিয়ে গেছি এবং যাই হোক না কেন তুই আমার পাশে ছিলি। আজকের দিনে আমার সেরা বন্ধুকে শুভ জন্মদিন।

২৬) দুনিয়া সাক্ষী থাকুক তুমি আমার সবচেয়ে ভালো বন্ধু। যে ব্যক্তিটির সাথে আমি আমার অনেক সময় কাঁটাতাম। যে সবসময় আমাকে ভরসা দিতো। শুভ জন্মদিন বন্ধু।

২৭) প্রিয় বন্ধু! সময়ের গমন তোমাকে পরিবর্তন করেনি। তুমি আমার পরিচিত সবচেয়ে সুন্দর ব্যক্তি ছিলে, আছে এবং থাকবে। শুভ জন্মদিন আমার প্রিয় বন্ধু!

২৮) প্রিয় বন্ধু! আমি তোকে জানতে চাই যে তুই আমার কাছে অনেক বেশি স্পেশাল। আমি সেই বন্ধুত্বকে শুভেচ্ছা জানাই যে আমার সাথে সুখদুঃখ ভাগাভাগি করেছে। আমার সর্বশ্রেষ্ঠ বন্ধুকে সত্যিকারের দুর্দান্ত জন্মদিনের শুভেচ্ছা জানাচ্ছি।

২৯) জন্মদিন প্রতি বছর আসে, কিন্তু আপনার মত বন্ধু জীবনে একবারই আসে। আমি খুব খুশি যে আমরা সেরা বন্ধু হয়েছি। শুভ জন্মদিন।

৩০) শেষবার যখন আমি আমার জন্মদিনের কেকে মোমবাতি জ্বালিয়েছিলাম, তখন আমি এমন একজন বন্ধুর জন্য আকাঙ্ক্ষা করেছিলাম যে আমার খোঁজ করবে এবং সবসময় সঙ্গী হয়ে আমার সাথে থাকবে। আমার ইচ্ছা সত্য হয়েছিল, যখন আমি তোমার মত একজন বন্ধু পেয়েছি। শুভ জন্মদিন।

বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা মেসেজ/ছন্দ

৩১) আজ আমাদের আশ্চর্যজনক বন্ধুত্ব উদযাপনের আরেকটি বছর। আমি আমাদের একসাথে থাকা সমস্ত স্মৃতি স্মরণ করছি এবং নতুন বছরের জন্য ভালো কামনা করছি। আমার সেরা বন্ধুকে শুভ জন্মদিন।

৩২) যেমন আকাশে চাঁদ না থাকলে আকাশ অসম্পূর্ণ, ঠিক তেমন তোমাকে ছাড়া আমার জীবনও অসম্পূর্ণ। আজকের দিনে আমার সেরা বন্ধুকে শুভ জন্মদিন।

৩৩) আমাদের বন্ধুত্ব সূর্যের মতো। এমনকি আমি যখন সঠিক পথটি দেখতে পাচ্ছিলাম না! ঠিক তখনই তুমি সর্বদা আমার জন্য সূর্যের মত আলো জ্বালিয়ে পথ দেখিয়েছো। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

৩৪) তোমাকে আমার সেরা বন্ধু হিসাবে পাওয়া এবং তোমার আমার সাথে ঘটে যাওয়া সব স্মৃতিই সেরা। শুভ জন্মদিন বন্ধু।

৩৫) তুমি সারা জীবন পাশে থেকে অনেক সহযোগীতা করেছো যেমন একজন সহায়ক বন্ধু করে থাকে। এমন বন্ধু হওয়ার জন্য ধন্যবাদ। আমি তোমার একটি মহান জন্মদিনের আশা করি! শুভ জন্মদিন।

৩৬) শৈশব দ্রুত কেটে যায়। আমি খুব খুশি যে আমরা তখনও বন্ধু ছিলাম এবং এখনও আছি। আজকের দিন তোমার জন্য বিশেষ। বিশেষ দিনের বিশেষ শুভেচ্ছা বন্ধু।

৩৭) চলো! আজ তোমার জন্মদিনটিকে এমন একটি দিন করি যা তুমি সর্বদা মনে রাখবে। শুভ জন্মদিন বন্ধু! আমাদের কিছু গুরুতর পার্টি করার আছে, তাই আসো নেমে পড়ি।

৩৮) প্রতি সেকেন্ড, প্রতি মিনিট, প্রতি ঘন্টা, প্রতিদিনই আমি একমাত্র তোর সম্পর্কে চিন্তা করি। শুভ জন্মদিন বন্ধু। ঈশ্বর তোর ভালো করুক।

৩৯) আমার সেরা বন্ধুকে জন্মদিনের সবচেয়ে আনন্দের শুভেচ্ছা জানাই। যে আমাকে সবসময় পরামর্শ দিতে থাকে! ভালো কিছু করার। আজকের দিনে তার বিনিময়ে আমার কাছে দেয়ার তেমন কিছু নেই। শুধু দোয়া করি। শুভ জন্মদিন।

বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও কবিতা

৪০) আজ তুই আরেকটি বছরে পদার্পণ করলি। আজ এটি একটি দুর্দান্ত দিন। আমার বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা। এই বিশেষ দিনটি খুশিমনে উপভোগ কর।

৪১) তুমি যেদিন জন্মগ্রহণ করেছিলে নিশ্চয় সেই দিনটি পৃথিবী সবচাইতে সৌভাগ্যের দিন। তুমি বিপদে কখনও আমাকে একা থাকতে দাওনি। তোমাকে সেরা বন্ধু হিসাবে পেয়ে আজ আমি আনন্দিত। শুভ জন্মদিন বন্ধু! দীর্ঘজীবি হও।

৪২) ভালো বন্ধুরা কখনও সহায়হীন হয় না। তারা  সবসময় ই একে অপরের ভালো খারাপ সময়ে পাশে থাকে। যেমনি তুমি সবসময় আমার পাশে থেকেছো। আজ তোমাকে আনন্দে পূর্ণ একটি জন্মদিনের শুভেচ্ছা।

৪৩) প্রিয় বন্ধু! তোমার জীবন সবসময় ভালোবাসার মতই মধুর হোক এই কামনা আমি আমার সমস্ত হৃদয় দিয়ে করি। শুভ জন্মদিন।

৪৪) আজ তোর জন্মদিন। তুই সবসময় একটি পরিচ্ছন্ন জীবনযাপন এবং ভালো পথে চলার অনুশীলন করেছিস। তুই যেভাবে চাস ঈশ্বর তোকে সেভাবে রাখুক। তোর দিনটি সর্বদা ভালো কাটুক। শুভ জন্মদিন।

৪৫) তুই আমার কাছে একজন বন্ধুর চেয়ে অনেক বেশি। তোকে আমি সবসময় আমার (ভাই/বোনের) মতোই দেখিছি। তুই কষ্ট পাবি এমন কাজ যা আমি কখনোই করিনি। শুভ জন্মদিন আমার বন্ধু। আমার (ভাই/বোন)।

৪৬) আজ ঈশ্বরের কাছে আমি সেইসব কিছুই চাই যা তুমি আজীবন কামনা করেছো। আজীবন সুখে থাকো আজকের দিনে আমি আমার হৃদয় থেকে এই কামনাই করি আমার বন্ধু। শুভ জন্মদিন।

৪৭) তোমার মতো আমার একজন বন্ধু আছে বলে, প্রতিদিন ভালো থাকার চেষ্টা করি। আমি তোমার জন্মদিন উদযাপন করার জন্য অপেক্ষাই আছি। যেমন প্রতিবছর থাকি। শুভ জন্মদিন বন্ধু।

৪৮) আমার সেরা বন্ধুকে শুভ জন্মদিন! আজ আরও একটি বছর তোর জীবন থেকে গত হয়ে গেলো এবং নতুন একটি বছর ফিরে আসলো। চল! এবারও একটি চমৎকার বছর শুরু করা যাক! শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

শেষ কথাঃ ধন্যবাদ আমাকে পোস্ট বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা  ‍sms, স্ট্যাটাস, মেসেজ/এসএমএস পড়ার জন্য। চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে আপনাদের ভালো কিছু দেওয়ার। জানি না কতটুকু সফল হতে পেরেছি। পোস্টটি কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন আর এমন সুন্দর সুন্দর পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button