SmsTips

ঈদের শুভেচ্ছা বাণী, এসএমএস, স্ট্যাটাস, ছন্দ, উক্তি

eid sms: ঈদুল ফিতর উৎসবটি সারা বিশ্বে অনেক উৎসাহ এবং আনন্দের সাথে উদযাপিত হয়। বিশ্বব্যাপী লোকেরা একে অপরকে শুভেচ্ছা জানায়, উপহার বিনিময় করে এবং বিশেষ খাবারের আয়োজন করে। আপনিও যদি এই দিনে আপনার প্রিয়জনকে কিছু শুভেচ্ছা পাঠাতে চান, তাহলে বেছে নেওয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা।

এখানে কিছু ঈদ-উল-ফিতর শুভেচ্ছা, উক্তি, বার্তা, এসএমএস, ঈদের শুভেচ্ছা বাণী, ঈদুল ফিতরের শুভেচ্ছা, ঈদের শুভেচ্ছা জানিয়ে খুদে বার্তা, ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস, ঈদ মোবারক স্ট্যাটাস, ঈদের শুভেচ্ছা বার্তা, ঈদের শুভেচ্ছা পোস্ট, ঈদের অগ্রিম শুভেচ্ছা, ঈদের শুভেচ্ছা এসএমএস, ঈদের ছন্দ মালা, ঈদের উক্তি, প্রেমিকাকে ঈদের শুভেচ্ছা, বউকে ঈদের শুভেচ্ছাসহ ইত্যাদি রয়েছে যা আপনি আপনার কাছের মানুষ এবং প্রিয়জনকে পাঠাতে পারেন অথবা আপনি ফেসবুকে বা হোয়াটসঅ্যাপে পোস্ট করতে পারেন! পারেন আপনার প্রিয় স্ট্যাটাস হিসেবে সবার সাথে শেয়ার করতে।

ঈদের শুভেচ্ছা বাণী

ইসলাম ধর্মের অনুসারীদের জন্য পবিত্রতম মাস রমজান। এটা বিশ্বাস করা হয় যে আল্লাহ (ঈশ্বর) এই দিনে কুরআন প্রথম অবতরণ বা বিতরণ করেছিলেন। হাদীস অনুসারে, আল্লাহর রাসূল সাললাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম মক্কা থেকে মদিনায় হিজরত করার সময় রমজান মাস শুরু হয়েছিল।

ঈদ-উল-ফিতর সারা বিশ্বের মুসলমানদের জন্য অন্যতম গুরুত্বপূর্ণ উৎসব। দিনটি পবিত্র রমজান মাসের সমাপ্তি চিহ্নিত করে, যেখানে মুসলমানরা ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত রোজা বা উপবাস পালন করে। মাসব্যাপী রোজা বা উপভাস, যা একটি কঠোরতম পরীক্ষা হিসাবে বিবেচিত হয়, এর প্রাক্কালে শেষ হয় ঈদের নতুন চাঁদের প্রথম অর্ধচন্দ্র দেখার পর। ঈদুল ফিতরের বা ঈদের আগের রাত ইবাদতের শ্রেষ্ঠ রাত হিসেবে বিবেচিত। ঈদের রাতের আমল এবং ঐ রাত্রির দোয়া বিফল যায়না। ঈদের রাতের ইবাদত আল্লাহর কাছে খুব প্রিয়।

ঈদ আমাদের মাঝে যেমন আনন্দের বার্তা নিয়ে আসে, তেমনি নিয়ে আসে আল্লাহর সন্তুষ্টি এবং নৈকট্য লাভের মহাসুযোগ। বিশেষতই এই ঈদের রাত অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং ফজিলতপূর্ণ। তাই ঈদের রাতে জেগে থাকা এবং ইবাদত করার গুরুত্ব এবং ফজিলত বহু হাদিসেই বর্ণিত ও লিপিবদ্ধ হয়েছে। সেসব ফজিলত সংক্ষিপ্তভাবে হাদিসের আলোকেই তুলে ধরা হলো, ঈদের রাতে ইবাদতের গুরুত্ব ও ফজিলত।

‘হজরত মু’আজ ইবনে জাবাল (রাজিয়াল্লাহু তায়ালা আনহু) হতে বর্ণিত, তিনি বলেন, রাসুলুল্লাহ [সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম] বলেছেন, যে ব্যক্তি পাঁচরাত জেগে থাকবে তার জন্য জান্নাত ওয়াজিব। আর পাঁচটি রাত হলো- * জিলহজ মাসের আট তারিখের রাত। * জিলহজের ৯ তারিখের রাত। * ঈদুল আজহার রাত। * ঈদুল ফিতরের রাত। * ১৫ই শাবানের রাত।

‘হজরত আ’বদুল্লাহ ইবনু ওমর (রাজিয়াল্লাহু তায়ালা আনহু) থেকে বর্ণিত, তিনি বলেন, এমন পাঁচটি রাত আছে, যে রাতে কোনো দোয়া ফিরিয়ে দেয়া হয় না। রাতগুলো হলো – * জুমার রাত। * রজব মাসের প্রথম রাত। * শাবান মাসের ১৫ তারিখের রাত। * ঈদুল ফিতরের রাত। * ঈদুল আজহার রাত।

বর্ণিত হাদিসগুলোয় ঈদের রাতসহ অন্যান্য গুরুত্বপূর্ণ রাতগুলোর অন্যতম। উপরে বর্ণিত হাদিসগুলো ছাড়াও আরও অসংখ্য হাদিসে ঈদের রাতে ইবাদতের গুরুত্ব ও ফজিলত বর্ণনা করা হয়েছে। বলা হয়েছে, যে দিন মানুষের অন্তর মারা যাবে, সেদিন ঈদের রাতের ইবাদতকারীর অন্তর মরবে না। হাদিসের মর্মার্থ তো এই, কেয়ামতে ভয়াবহ তাণ্ডবের সময় প্রতিটি মানুষের অন্তর যখন হাশরের ময়দানে ভয় আশঙ্কা অস্থিরতায় মৃতপ্রায় হয়ে থাকবে। মানুষের হুশ-জ্ঞান বলতে থাকবে না কিছু। ঈদের রাতে আমলকারীর হৃদয় তখনও সজীব ও সতেজ থাকবে। সেদিন তার অন্তর মারা পড়বে না। বরং থাকবে সদা প্রফুল্ল।

ঈদের রাতেরআরেকটি বড় প্রাপ্তি হলো, এ রাতে দোয়া কবুল করা হয়। কোনো দোয়া ফিরিয়ে দেয়া হয় না। বরং আল্লাহ তায়ালার দরবারে তা সরাসরি কবুল হয়। তাই আমরা আমাদের ইবাদতের সঙ্গে সঙ্গে ঈদের রাতে আল্লাহ তায়ালার কাছে আমাদের প্রয়োজনগুলো চাইতে পারি। আল্লাহ তায়ালার কাছে ক্ষমা কামনা, কবরের আজাব থেকে মুক্তি, জাহান্নামের আগুন থেকে রেহাই চেয়ে নিয়ে পরদিন সকালে একেবারে নিষ্পাপ মাসুম বাচ্ছার মতো পবিত্র ঈদের নামাজের মাঠে আল্লাহর পুরস্কার গ্রহণ এবং প্রতিদান লাভের শ্রেষ্ঠ সুযোগ অন্য কোনো রাতে আছে কি? অবশ্য নেই। সুতরাং এই দুনিয়ার যাবতীয় কল্যাণ লাভ এবং মঙ্গল কামনা করা সেই সঙ্গে কামনা করে জাহান্নাম থেকে মুক্তি লাভের এই তো মহাসুযোগ! ফটকা ফুটানো, আতশবাজি করা, হৈ- হুল্লোড় আর দাপাদাপিতে পার করে দেই পবিত্র ঈদের রাত।

এমন মহান এবং মহিমান্বিত একটি রাত আমরা ঘুরাঘুরি আর জামাকাপড়ের মার্কেটিং এ নষ্ট করে ফেলি। কিন্তু একটি বার মাত্র ভাবিনা যে, ঈদের রাতের মত একটি পবিত্র সময়কে এভাবে নষ্ট করা কতটুক সঠিক হচ্ছে। মুসলমান হওয়ার ক্ষেত্রে আমাদের কারো পক্ষে এমনটি কখনও করাকে উচিত ভাবা ঠিক না। তাই আসুন! আমরা ফটকাবাজি, আতশবাজি অথবা বৃথা এদিক-সেদিক সময় না কাঁটিয়ে এই পবিত্র দিনটিকে সুন্দর, মার্জিত ও শালীনতার সঙ্গে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জনের উদ্দেশ্যে ঈদের এই পবিত্র রাতটি অতিবাহিত করি। আল্লাহ সুবহানাহু ওয়াতাআ’লা আমাদেরকে ঈদের রাতে ইবাদত এবং রিয়াজত করার তাওফিক দান করুন। আমীন!

আরো পড়ুন- ঈদের শুভেচ্ছা, এসএমএস & ঈদ মোবারক পিকচার – Bangla Eid SMS

ঈদুল ফিতরের শুভেচ্ছা

১) সর্বশক্তিমান আল্লাহ আপনার জন্য সুখের দরজা খুলে দিন এবং আপনার সমস্ত স্বপ্ন পূরণ করুন। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক!

২) ঈদের এই শুভ দিন উপলক্ষ্যে, আসুন আমাদের জীবনের সমস্ত বিস্ময়কর জিনিসগুলির জন্য ঐশ্বরিক আলোর প্রতি কৃতজ্ঞতা জানাই। ঈদ মোবারক!

৩) আপনি যেখানেই থাকুন না কেন বা আপনি যা করছেন না কেন, মনে রাখবেন যে আপনার জীবনের প্রতিটি গুরুত্বপূর্ণ পদক্ষেপে আপনাকে সাহায্য করতে এবং গাইড করার জন্য আল্লাহ সর্বদা আপনার সাথে আছেন। ঈদ মোবারক!

৪) এই ঈদ আপনার জীবনকে উজ্জ্বল রঙে পূর্ণ করুক। আজ এই শুভ দিনে আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই! ঈদুল ফিতর মুবারক।

৫) আল্লাহ আপনাকে দয়া, ধৈর্য এবং ভালবাসার উপহার দিয়ে আশীর্বাদ করুন। ঈদ মোবারক!

৬) ঈদ হল আমাদের যা আছে তা ভাগ করে নেওয়ার এবং অন্যদের যত্ন নেওয়ার দিন।

আপনার এই বছর একটি দুর্দান্ত ঈদ হোক! ঈদের মুবারকবাদ।

৮) ঈদ হল বছরের সেই সময় যখন আপনি আপনার ভুল সংশোধন করবেন এবং অন্যের ভুল ক্ষমা করবেন। এই দিনে আল্লাহ আপনাকে জ্ঞান এবং দয়া দান করুন! ঈদ মোবারক।

৯) সর্বশক্তিমান ঈশ্বর আপনাকে সঠিক পথে দেখান এবং আপনার জীবনের প্রতিটি পদক্ষেপে আপনাকে সাহায্য করুন। ঈদ মোবারক!

১০) ঈদ উপলক্ষে আপনাকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। আপনাদের দোয়ায় আমাকে মনে রাখবেন। ঈদের শুভেচ্ছা রইলো।

১১) প্রতিটি খুশিতে এবং হাসিতে; প্রতিটি নীরব প্রার্থনা উত্তর; প্রতিটি সুযোগে যা আপনার দরজায় কড়া নাড়বে – আল্লাহ আপনাকে আশীর্বাদ করুন! ঈদ মোবারক।

ঈদুল ফিতরের খুদেবার্তা

১) এই পবিত্র দিনটি আপনার জন্য অপার আনন্দ, সুখ, শান্তি এবং সমৃদ্ধি নিয়ে আসুক। ঈদ মোবারক!

২) আল্লাহ আপনাকে অনেক সুখ, ভালবাসা এবং জ্ঞান দান করুন। আপনাকে একটি খুব সখুভরা দিনের শুভকামনা। ঈদের শুভেচ্ছা নিবেন। ঈদ মোবারক।

৩) ঈদের জাদু অনেক আনন্দ নিয়ে আসুক এবং আপনার জীবনকে বিভিন্ন রঙে পূর্ণ করুক। আপনার জন্য একটি সমৃদ্ধ এবং সুন্দর ঈদ কামনা করি। ঈদ মোবারক।

৪) এই দিনটি আপনার জীবনে নতুন আশা এবং সুযোগ নিয়ে আসুক। আপনি একটি খোলা মন

এবং নতুন চিন্তা সঙ্গে তাদের স্বাগত জানাতে পারেন ইনশাআল্লাহ। ঈদ মোবারক।

৫) সর্বশক্তিমান আল্লাহ তাআলা আপনাকে আজ, আগামীকাল এবং সর্বদা দয়া ও আশীর্বাদ করুন। ঈদ মোবারক!

৬) এই বিশেষ দিনে আমি আপনার সুখ এবং সুস্বাস্থ্যের জন্য আল্লাহর কাছে প্রার্থনা করি। ঈদ মোবারক!

৭) এই ঈদ আনন্দ, সুখ এবং আল্লাহর পক্ষ থেকে অফুরন্ত আশীর্বাদ নিয়ে আসুক। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদ মোবারক!

৮) আমি আজ আপনার সাথে থাকতে পারি না, তবে আপনি সর্বদা আমার প্রার্থনায় আছেন। আল্লাহ আপনার জন্য শান্তি ও সুখ বয়ে আনুক। আপনার জন্য দিনটি খুব খুশির দিন হোক। ঈদ মোবারক।

৯) আল্লাহ আপনার এবং আপনার পরিবারের উপর তার বরকত বর্ষণ করুন। আপনার একটি সুখী এবং সমৃদ্ধ ঈদ কামনা করি।

১০) ঈদের চাঁদ উঠলে তা নিজের সাথে আনন্দ ও উত্তেজনা নিয়ে আসে। আপনার জীবন সর্বদা এমন মজাদার উত্তেজনা এবং সুখে ভরে উঠুক। শুভ ঈদুল ফিতর।

১১) প্রার্থনা, যত্ন, ভালবাসা, হাসি এবং একে অপরের সাথে উদযাপন করার জন্য এই দুর্দান্ত দিনটির জন্য আল্লাহর শুকরিয়া জানাতে সকলে আমাদের হাত মেলান। ঈদ মোবারক!

আরো পড়ুন- ঈদের ও বিয়ের মেহেদি ডিজাইন ছবি ২০২২

ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস

১) আল্লাহ আপনাকে খুশি থাকার লক্ষ লক্ষ কারণ দান করুন। সকলের জন্য আল্লাহর পক্ষ থেকে একটি সুন্দর, অপূর্ব এবং হাস্যজ্বল ঈদ কামনা করি। সকলকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক, আমার প্রিয়!

২) ঈদ আল্লাহর দিন। এটি আনন্দ, ভালবাসা এবং হাসি ভাগ করে নেওয়ার দিন। আনন্দ এবং সমৃদ্ধিতে ভরা একটি আশ্চর্যজনক ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

৩) আপনার একটি সুখদায়ক এবং আনন্দদায়ক ঈদের শুভেচ্ছা। এই বিশেষ দিনে আল্লাহ আপনার সব স্বপ্ন পূরণ করুন! ঈদ মোবারক।

৪) আমার হৃদয়ে ঐশ্বরিক আনন্দ এবং আমার মুখে একটি বড় হাসি নিয়ে, আমি আপনাকে ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা পাঠাচ্ছি। প্রভু আমাদের সকলকে দয়ালু এবং গুণী হতে সাহায্য করুন। ঈদ মোবারক!

৫) ঈদের এই বিশেষ দিন উপলক্ষ্যে, আল্লাহ আপনার সকল প্রার্থনা কবুল করুন। ঈদ মোবারক!

৬) আমি সর্বশক্তিমান প্রভুর কাছে প্রার্থনা করি যেন তিনি আমাদের সকলের প্রতি তাঁর রহমত বর্ষণ করেন এবং জীবনের প্রতিটি পথ সুন্দরভাবে আমাদের পরিচালনা করেন। শুভ ঈদুল ফিতর!

৭) রমজানে আমাদের প্রার্থনা উত্তর দেওয়া হয়েছে। ঈদ অবশেষে আমাদের ভালোবাসা, আনন্দ এবং সমৃদ্ধি নিয়ে এসেছে। আপনি এবং আপনার পরিবার একটি আশ্চর্যজনক ঈদের শুভেচ্ছা! ঈদ মোবারক।

৮) এই দিনে আমি আল্লাহর কাছে যা বলতে পারি তা হল আমাদের প্রার্থনা, ত্যাগ, নেক কাজগুলি কবুল করুন এবং সর্বদা আমাদের উপর তাঁর আশীর্বাদ বর্ষণ করুন। সকলকে ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

৯) ঈদ হল আপনার প্রিয়জনের সাথে ঠোঁট মাখা খাবার, হাসি এবং আনন্দের মুহূর্তগুলি নিয়ে সময় কাটানোর দিন। এই দিনের সুন্দর এবং সর্বোচ্চ ব্যবহার করুন।

১০) আল্লাহ আমাদের একটি সুন্দর দিন দান করেছেন। আমাদের মাসব্যাপী অপেক্ষা শেষ। আমি আশা করি আপনি এই দিনটি উপভোগ করবেন এবং আল্লাহর নেয়ামতের জন্য কৃতজ্ঞ হবেন। ঈদ মোবারক!

১১) ঈদের আগমনের সাথে, আসুন আরেকটি আশ্চর্যজনক বছরকে বিদায় জানাই এবং আমাদের দরজায় কড়া নাড়ছে সুযোগের নতুন সমুদ্রকে স্বাগত জানাই। ঈদ মোবারক!

ঈদ মোবারক স্ট্যাটাস

১) আসুন এই দিনে আল্লাহর সকল নেয়ামতকে খোলা চোখ ও মন দিয়ে কবুল করতে শিখি। সর্বশক্তিমান প্রভু সর্বদা তার বান্দাদের সাথে আছেন যিনি আজ সুন্দর একটা দিন দান করেছেন। সকলকে ঈদ মোবারক।

২) আপনার হাসি এবং সুখ আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস। আল্লাহ আপনাকে হাসির আরও কারণ দান করুন। ঈদ মোবারক!

৩) এই ঈদ বয়ে আনুক সুখ, আনন্দ, আল্লাহর আশীর্বাদ এবং ভালোবাসা… ঈদ মোবারক আপনার এবং আপনার পরিবারের জন্য।

৪) যখন আমি আমার কাছের মানুষদের কাছে পৌঁছাতে পারি না, তখন আমি তাদের প্রার্থনায় সবসময় স্মরণ করি। আল্লাহর আশীর্বাদ সর্বদা আপনার এবং আপনার প্রিয়জনদের সাথে থাকুক। আপনাকে ঈদ মোবারক!

৫) এই ঈদে আমি আপনাকে এবং আপনার পরিবারের জন্য আল্লাহর রহমত ও মঙ্গল কামনা করছি। ঈদ মোবারক!

৬) আজ আমাদের কাছের এবং প্রিয়জনদের সাথে প্রার্থনা, ভালবাসা, হাসি, যত্ন এবং উদযাপন করার এবং তাঁর দয়ার জন্য আল্লাহকে স্মরণ করার দিন। ঈদ মোবারক!

৭) আমি আপনার জন্য আল্লাহর আশীর্বাদ কামনা করি এবং আপনার সমস্ত বাধা শীঘ্রই দূর হওয়ার জন্য প্রার্থনা করি। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা!

৮)  এই ঈদ-উল-ফিতর, আমি আপনার জীবনকে আলোকিত করার জন্য আল্লাহর আশীর্বাদ কামনা করি এবং আশা করি এটি সুখ, শান্তি, আনন্দ এবং সাফল্যে পূর্ণ হোক। ঈদ মোবারক!

৯) আমি চাই আপনার জীবন বিরিয়ানির মতো মশলাদার এবং খিরের মতো মিষ্টি হোক। ঈদ মোবারক!

১০) তুমি আজ আমার প্রার্থনায় থাকবে। আজকের এই পবিত্র দিনে আল্লাহ তোমাকে রহমত করুক। ঈদ মোবারক!

১১) এই ঈদে, আমি আপনাকে আন্তরিক শুভেচ্ছা পাঠাচ্ছি। আমাকে আপনার প্রার্থনায় রাখবেন এই আশা করি। ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

১২) আল্লাহর প্রতি আপনার ভক্তি ও বিশ্বাস অব্যাহত থাকুক। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক।

১৩) আমি আশা করি এই ঈদ আপনার মন ও আত্মাকে আল্লাহর প্রতি ভালবাসা এবং বিশ্বাসের জন্য উন্মুক্ত করবে। ঈদ মোবারক।

১৪) আমি আশা করি আল্লাহর আশীর্বাদ চিরকাল এবং সর্বদা আপনার সাথে থাকবে এবং সকল বিপদাপদে আল্লাহ আপনাকে দয়া করবে। ঈদ মোবারক।

১৫) ঈদ-উল-ফিতর উপলক্ষে, আমি আপনাকে আমার অন্তরস্থ থেকে শুভেচ্ছা পাঠাচ্ছি! ঈদ মোবারক!

১৬) এই ঈদে আপনি পরিবার এবং বন্ধুদের দ্বারা পরিবেষ্টিত থাকুন। আল্লাহ সবার মঙ্গল করুক। আমীন। ঈদ মোবারক!

১৭)  যতক্ষণ আপনার অন্তরে আল্লাহ থাকবেন, ততক্ষণ আপনি সমৃদ্ধ হবেন। ঈদ মোবারক।

১৮) আজকের এই পবিত্র ঈদের দিনটি শান্তি এবং আনন্দ আপনার জীবন আলিঙ্গন, এবং এই শুভ দিন হিসেবে সবসময় থাকুন। আমীন!

আরো পড়ুন- ঈদের মেহেদি ডিজাইন ২০২২ | ঈদ মোবারক মেহেদি ডিজাইন

ঈদের শুভেচ্ছা বার্তা

১) ঈদ উল ফিতরে, আপনার ত্যাগের প্রশংসা করা হোক এবং আপনার প্রার্থনা সর্বশক্তিমান দ্বারা

কবুল করা হোক এই কামনা করছি। পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক।

২)  আল্লাহর আশীর্বাদ আজ এবং সর্বদা আপনার সাথে থাকুক। ঈদ উল ফিতর মোবারক ২০২২।

৩) আল্লাহর ঐশ্বরিক আশীর্বাদ আপনার জন্য আশা, বিশ্বাস এবং ঈদ-উল – ফিতরের পবিত্রতা এবং অনন্তকালের জন্য আনন্দ নিয়ে আসুক। শুভ ঈদুল ফিতর ২০২২।

৪) আল্লাহ হু আকবার, আল্লাহ হু আকবার, আল্লাহ হু আকবার…সকলকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক।

৫) আল্লাহ আপনাদের সকলের মঙ্গল করুক এবং আপনাদের ইচ্ছা পূরণ হোক…ঈদ মোবারক।

৬) আপনাকে এবং আপনার পরিবারকে ঈদ মোবারক। আপনার এবং আপনার পরিবারের উপর আল্লাহর হেদায়েত ও বরকত বর্ষিত হোক…ঈদ মোবারক।

৭)  ঈদ মোবারক, আপনাকে এবং আপনার প্রিয়জনদের ঈদের শুভেচ্ছা জানাই! আপনার দিন সুন্দর হোক। আমীন।

৮)  আমার জীবনে তুমি থাকা একটি আশীর্বাদ এবং তোমাকে ঈদুল ফিতরের শুভেচ্ছা জানাই। তুমি চিরতরে আমার কাছেই থেকে যাও সেই দোয়া করি। ঈদ মোবারক!

৯) পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে দিনটি সুখেস্বচ্ছন্দে উদযাপন করুন… আপনার জীবন সুখে পরিপূর্ণ হোক এবং জীবনের মাধ্যমে আপনার যাত্রার প্রতিটি পদক্ষেপ আল্লাহর আশীর্বাদ হোক। ঈদ মোবারক!

১০)  ঈদুল ফিতর মুবারক: আল্লাহর কাছে তাদের কোন অর্থসম্পদ পৌঁছায় না বরং আপনার তাকওয়াই তার কাছে পৌঁছায়: তিনি এগুলিকে আপনার অধীন করে দিয়েছেন, যাতে আপনি

আপনার প্রতি তাঁর নির্দেশনার জন্য আল্লাহর প্রশংসা করতে পারেন এবং ঘোষণা করতে পারেন। যারা সঠিক কাজ করে তাদের জন্য সুসংবাদ।

১১) এই বিশেষ দিনটি সবার জন্য শান্তি, সুখ এবং সমৃদ্ধি বয়ে আনুক। ঈদ মোবারক!

১২) আল্লাহ এই উপলক্ষ্যে আপনার জীবনকে আনন্দে, আপনার হৃদয়কে ভালবাসায়, আপনার মনকে প্রজ্ঞায় প্লাবিত করুন। আপনাকে অনেক অনেক ঈদের শুভেচ্ছা। ঈদ মোবারক।

ঈদের শুভেচ্ছা পোস্ট

১) আশা করি এই ঈদুল ফিতর সবার জীবনে বয়ে আনুক শান্তি, সমৃদ্ধি ও আনন্দ। ঈদ মোবারক!

২) আল্লাহ আপনার জন্য সুখ ও সমৃদ্ধির দরজা

খুলে দিন। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদুল ফিতরের শুভেচ্ছা। ঈদ মোবারক।

৩) আপনি এবং আপনার পরিবারের জন্য একটি খুব সুখী, সমৃদ্ধ এবং আনন্দময় ঈদের দিন কামনা করছি! ঈদ মোবারক।

৪) ঈদুল ফিতর মোবারক! আপনার হৃদয় ধরে রাখতে পারে এমন সমস্ত ভালবাসা এবং সুখ আল্লাহ আপনাকে আশীর্বাদ করুন। আমীন।

৫) আল্লাহ আপনাকে আপনার সমস্ত ভাল কাজের জন্য পুরস্কৃত করুন এবং আপনার জীবনকে সাফল্য, জ্ঞান এবং সমৃদ্ধির সাথে ঢেলে দিন। আপনি একটি খুব খুশির ঈদের শুভেচ্ছা! ঈদ মোবারক।

৬) আমি আপনাকে এবং আপনার পরিবারকে ঈদের শুভেচ্ছা জানাই। আল্লাহ আপনার সকল দোয়া কবুল করুন এবং আপনার সকল দোষ ক্ষমা করুন। আমীন।

৭) আপনাকে এবং আপনার পরিবারকে ঈদ মোবারক! একটি নিরাপদ এবং খুশির ঈদের দিন কামনা করি। ঐশ্বরিক সুখ আমাদের ঘর এবং হৃদয় পূর্ণ করুক। সবাইকে ঈদ মোবারকের শুভেচ্ছা!

৮) আল্লাহ (সুবহানাহু ওয়া তায়ালা) আপনার উপর অসংখ্য আশীর্বাদ বর্ষণ করুন কারণ আপনি তাদের সকলের যোগ্য। আপনাকে একটি খুব আনন্দের ঈদের শুভেচ্ছা, আমার ভালবাসা। এই ঈদ আপনার জন্য বয়ে আনুক শান্তি, সমৃদ্ধি ও প্রশান্তি।

৯) ঈদ মোবারক. আল্লাহর রহমত, বরকত, নাজাত সদা সর্বদা আপনার দোয়ারে কড়া নাড়ুক। আল্লাহর রহমত দ্বারা আপনার অন্তর পরিপূর্ণ হোক। আমীন।

১০) শুভ ঈদ মোবারক! সবাইকে শুভ ছুটির শুভেচ্ছা জানাই, নিরাপদে থাকুন এবং আপনার সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করুন।

১১) আল্লাহ সারা বিশ্বের সকল মুসলমানদের উপর রহমত বর্ষণ করুন! সবাইকে ঈদ মোবারক!

১২) তাঁর নেয়ামতের জন্য তাঁর প্রতি কৃতজ্ঞ হও। আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের সবাইকে ঈদ মোবারক।

১৩) এই ঈদের প্রতিটি মুহূর্ত যেন আপনাকে আল্লাহর (সুবহানাহু ওয়া তায়ালার) কাছাকাছি নিয়ে আসে এবং আপনার কাজের জন্য আপনাকে পুরস্কৃত করে! ঈদ মোবারক।

১৪) ঈদ মোবারক আমার কাছের এবং প্রিয় সকলকে। শুভ ঈদের দিন! আল্লাহ তাআলা আমাদের জীবনকে সুখ, আধ্যাত্মিক জ্ঞান এবং ঐশ্বরিক নির্দেশনা দিয়ে বর্ষণ করুন। আমীন।

১৫) এই ঈদ আপনার হৃদয়ে আনন্দ এবং ভালবাসা নিয়ে আসুক এবং সাফল্যের সমস্ত সুযোগ তৈরি করুক! ঈদ মোবারক।

১৬) ঈদ মোবারক। আপনার সারা জীবনের শান্তি ও সমৃদ্ধি কামনা করছি, এবং প্রার্থনা করছি যে আল্লাহ আপনার সমস্ত প্রার্থনা মঞ্জুর করুন। আমীন। ঈদ মোবারক।

আরো পড়ুন- প্রবাসীদের ঈদ স্ট্যাটাস, শুভেচ্ছা, এস এম এস, কবিতা

ঈদের অগ্রিম শুভেচ্ছা

১) অগ্রিম ঈদ মোবারক! আপনি শুধুমাত্র ভালবাসা এবং সুখ দ্বারা বেষ্টিত এই পবিত্র উপলক্ষ কাটাতে কামনা করছি! আপনার ঈদের দিন আনন্দময় হোক!

২) আমি সর্বশক্তিমানের কাছে প্রার্থনা করি যে তিনি আপনার সমস্ত জীবন ভালবাসা এবং সমৃদ্ধিতে পূর্ণ করেন। ঈদেরঅগ্রিম শুভেচ্ছা। ঈদ মোবারক।

৩) আশা করি এবারের ঈদ আপনাদের সবার একটি চমৎকার দিন হিসেবে নিরাপদ কাটবে। ঈদ

বয়ে আনুক অনেক অনেক আনন্দ। ঈদুল ফিতর মোবারক।

৪) আল্লাহ তার আশীর্বাদ ও ভালবাসায় আমাদের জীবনকে সমৃদ্ধ করুন। আপনাকে এবং আপনার পরিবারকে অগ্রিম ঈদের শুভেচ্ছা।

৫) আপনার জন্য নয় এমন জিনিস নিয়ে চিন্তা করবেন না। আল্লাহ (সুবহানাহু ওয়া তায়ালা) সবচেয়ে ভালো জানেন। এ বছর ঈদের দিনটি প্রিয়জনের সাথে উপভোগ করুন।

৬) প্রয়াত সকলের পক্ষ থেকে আপনাদের সবাইকে অগ্রিম ঈদ মোবারক। সকল নিরাপত্তা বজায় রেখে এই ঈদ উপভোগ করুন। মাস্ক পরতে ভুলবেন না।

ঈদের শুভেচ্ছা এসএমএস

১) আপনাকে এবং আপনার পরিবারকে ঈদুলফিতরের শুভেচ্ছা। সর্বশক্তিমান আপনার প্রার্থনা কবুল করুন এবং আপনাকে রমজানের পুরষ্কার দান করুন। আমীন।

২) এই পবিত্র মাসের শেষে, ঈদ অবশেষে এসেছে আমাদের সুখ ও সমৃদ্ধি নিয়ে। এই দিনটি আমাদের জন্য সর্বদা আনন্দময় হোক! ঈদ মোবারক!

৩) আপনাকে এবং আপনার প্রিয়জনকে ঈদ মোবারক! ঈশ্বর আমাদের প্রার্থনা, নেক কাজ এবং ত্যাগ কবুল করুন এবং তাঁর পবিত্র আশীর্বাদ আমাদেরকে বর্ষণ করুন। আমীন।

৪) এই পবিত্র অনুষ্ঠানে আপনার হৃদয় সীমাহীন আনন্দে ভরে উঠুক। ঈদ মোবারক!

৫) আপনাদের সবাইকে ঈদ মোবারক। আল্লাহ আমাদের জীবনকে সুখ, শান্তি ও সমৃদ্ধিতে সমৃদ্ধ করুন।

৬) ঈদ মোবারক প্রিয়! এই ঈদ আপনার জীবনের আরেকটি সফল বছরের সূচনা হোক। সেই আশা করি।

৭) এই শুভ দিনটি হল সর্বশক্তিমানকে ধন্যবাদ জানানোর জন্য যা তিনি আমাদের দিয়েছেন। তিনি আপনার সমস্ত প্রার্থনা মঞ্জুর করুন এবং আপনার সমস্ত ইচ্ছা পূরণ করুন। ঈদ মোবারক!

৮) মানসিক চাপে জীবনযাপন থেকে বিরতি নিন এবং এটিই ঈদ তাই আসুন উদযাপন করি! আপনাকে আমাদের সাথে যোগদান করতে স্বাগত জানাই। জীবন তাই অবিরাম সুস্বাদু।শুভ ঈদের দিন!

৯) ঈদ মোবারক! আমি আল্লাহর কাছে প্রার্থনা করি যে তিনি আপনাকে এই জীবনে এবং পরকালের সুখ ও সাফল্যের প্রাচুর্য দান করুন। আমীন।

১০) আপনার সমস্ত হৃদয় দিয়ে আল্লাহর আশীর্বাদ গ্রহণ করুন এবং আপনার আত্মাকে কষ্ট দেয় এমন দুঃখগুলি ভুলে যান। আপনার পরিবারের সাথে শেয়ার করা মুহূর্তগুলো উপভোগ করুন। শুভ ঈদের দিন ২০২২!

১১) ঈদ মোবারক! মুহূর্তটি উপভোগ করুন এবং খুশি হন। কারণ একটি সুখী জীবন গড়তে খুব সামান্যই প্রয়োজন, এটি সবই আপনার এবং আপনার চিন্তাভাবনার মধ্যে। ঈদ মোবারক।

১২) এই ঈদ আপনার জন্য সীমাহীন আনন্দ নিয়ে আসুক, এই পবিত্র দিনে আপনার সমস্ত ইচ্ছা পূরণ হোক এবং আপনি এবং আপনার পরিবার আল্লাহর রহমতে ধন্য হোক। ঈদুল ফিতর মোবারক!

১৩) ঈদের এই সুন্দর উপলক্ষ যেন আপনার জীবনকে আরও সুন্দর করে তোলার সব কারণ হয়ে দাঁড়ায়। আপনাকে একটি শুভ ঈদের দিনের শুভেচ্ছা! ঈদ মোবারক!

১৪) ঈদ মোবারক! ঈদ আমাদের হৃদয়ের আকাঙ্ক্ষাকে বাস্তবে পরিণত করুক এবং ন্যায়ের আলো জ্বেলে দিন। এই ঈদে আমাদের জীবনে কল্যাণ ও আনন্দ বহুগুণ বেড়ে যাক। আল্লাহ আপনার নেক আমল কবুল করুন এবং আপনার গুনাহ মাফ করুন। আমীন।

১৫) আপনাকে একটি আনন্দদায়ক ঈদের শুভেচ্ছা! হাসুন, খান, ভালবাসা ছড়িয়ে দিন এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ, আমাদেরকে আরেকটি ঈদ উপভোগ করার সুযোগ দেওয়ার জন্য আল্লাহকে ধন্যবাদ।

আরো পড়ুন- ঈদ মোবারক পিকচার ২০২২, পোস্টার, ব্যানার ডিজাইন, শুভেচ্ছা কার্ড

ঈদের উক্তি

১) আল্লাহ আপনাকে এবং আপনার পরিবারকে সুখ, শান্তি এবং সমৃদ্ধি আনুক! ঈদ মোবারক! শান্তি এবং সমৃদ্ধি উপভোগ করুন! আল্লাহ আপনাকে সর্বদা সুস্থ রাখুক!

২) ঈদ-উল-ফিতর হল ত্যাগ এবং সুখের ঈদ; এবং আল্লাহর আদেশের প্রতিশ্রুতি পূরণের দিন। আল্লাহ তায়ালা আমাদেরকে জীবনের সকল ক্ষেত্রে অনুরূপ দান করুন! শুভ ঈদ মোবারক!

৩) আপনার জীবনের প্লেট সর্বদা পরিপূর্ণ থাকুক: রসালো কাবাব এবং টিক্কা; সাফল্যের চাটনি দিয়ে শীর্ষে; এবং সুখের রুটি সহ! শুভ ঈদ মোবারক।

৪) ঈদ উল ফিতর এই সমৃদ্ধ দিনটি আপনার হৃদয়কে ভালবাসা এবং আনন্দে পূর্ণ করুক। আপনাকে উজ্জ্বল চাঁদের মত আলোকিত করুন, আল্লাহ আপনার সমস্ত ইচ্ছা পূরণ করুন। ঈদুল ফিতর মোবারক!

৫) সুখ, শান্তি, সমৃদ্ধি এবং ভালোবাসা এই বছর আল্লাহ আপনাকে উপহার দেবেন। আপনাকে অনেক উষ্ণ ভালবাসা এবং উষ্ণ শুভেচ্ছা পাঠানো হচ্ছে, শুভ ঈদুল ফিতর মুবারক !

৬) ঈদের মঙ্গল ও আনন্দ আপনার জীবনে অনন্ত সুখ বয়ে আনুক লাখো গুন। আপনাকে ঈদ মোবারক।

৭) প্রতিটি ভাগ করা হাসি এবং এছাড়াও হাসি; প্রতিটি শান্ত প্রার্থনা উত্তর; আপনার পথে আসা প্রতিটি সুযোগে- আল্লাহ আপনাকে ব্যতিক্রমী আশীর্বাদ করুন! ঈদ মোবারক।

৮) ঈদের জাদুকরী প্রভাব আপনার জীবনকে নতুন আশা, সুখ এবং অনেক আনন্দের মুহূর্ত দিয়ে আলোকিত করুক। আপনি আপনার প্রিয়জনদের সাথে এই সুন্দর দিনটি উদযাপন করুন। আপনাকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।

৯) আল্লাহর আশীর্বাদ আপনার অস্তিত্বকে আনন্দে পূর্ণ করুক এবং অর্জনের সমস্ত প্রবেশপথ এখন এবং সর্বদা উন্মুক্ত করুক। ঈদ মোবারক।

১০) ঈদ-উল-ফিতরে, আল্লাহর দান পথকে আলোকিত করে এবং আনন্দ, শান্তি ও অর্জনের দিকে নিয়ে যায় এই কামনা করি। আনন্দের ঈদ মোবারক।

১১) আমার শুভকামনা, আপনার জন্য আমার মহান শুভেচ্ছা এই সম্মানজনক উপলক্ষে ঈশ্বরের কাছ থেকে আপনার দীর্ঘ উচ্ছ্বসিত জীবনের জন্য একমাত্র প্রার্থনা। আপনাকে একটি অত্যন্ত শুভ ঈদ মোবারক আমার প্রিয়।

১২) ঈশ্বর আপনাকে স্বর্গের সমস্ত সুখ প্রদান করুন এবং সেই সাথে আপনাকে এমন নম্রতা দিয়ে আশীর্বাদ করুন যা এর আগে কখনও দেখা যায়নি। শুভ ঈদ মোবারক ২০২২।

১৩) যত তাড়াতাড়ি আপনি আল্লাহর উপর আপনার বিশ্বাস রাখবেন তত তাড়াতাড়ি তিনি আপনার জন্য সুখের, সাফল্যের দরজা খুলে দেবেন। আপনি হয়তো সর্বকালের সেরা ঈদ-উল-ফিতর উদযাপন করতে পেরেছেন।

১৪) আল্লাহর আশীর্বাদ আপনাকে আশা, বিশ্বাস এবং আনন্দ নিয়ে আসুক। শুভ ঈদ কা চাঁদ ২০২২।

১৫) এই উৎসবের উপলক্ষ্যে আল্লাহ আপনার জন্য আনন্দ ও আনন্দের মূল্যবান মুহূর্ত বয়ে আনুক এই কামনা করছি। ঈদ কা চাঁদ মোবারক!

১৬) আজকের দিনে আল্লাহর রহমত, বরকত আপনার জীবনকে নতুন আশা, সুখ এবং অনেক আনন্দের মুহূর্ত দিয়ে পরিপূর্ণ করুক। আপনি

আপনার প্রিয়জনদের সাথে এই সুন্দর দিনটি উদযাপন করুন। আপনাকে ঈদুল ফিতরের শুভেচ্ছা।

১৭) আজকের এই পবিত্র ঈদের দিনে সকলের জন্য রইলো শুভকামনা এবং ভালোবাসা। সকলের জন্য আমার মহান শুভেচ্ছা এই সম্মানজনক দিন উপলক্ষে ঈশ্বরের কাছ থেকে আপনাদের দীর্ঘ উচ্ছ্বসিত জীবনের জন্য একমাত্র প্রার্থনা কামনা করি। আপনাদের একটি অত্যন্ত শুভ ঈদ মোবারক আমার প্রিয়।

১৮) আল্লাহ তাআলা সবাইকে জান্নাতের সমস্ত সুখ শান্তি প্রদান করুন এবং সেই সাথে সকলকে নম্রতা দিয়ে পূর্ণ করুন। ঈদুল ফিতরের শুভেচ্ছা।

প্রেমিকাকে ঈদের শুভেচ্ছা

১) আমার জীবনে তোমার উপস্থিতি প্রভুর আশীর্বাদের চেয়ে কম নয়। আল্লাহ আপনার সব স্বপ্ন এবং আকাঙ্খা পূরণ করুন! আমীন। ঈদ মোবারক আমার প্রিয়তমা।

২) আপনার বন্ধুত্ব এবং হাসি আমার দিন যতই নিস্তেজ হোক না কেন আমাকে খুশি করে। ঈদ মোবারক আমার প্রিয়!

৩) ঈদের সুন্দর দিনটি তোমাকে ছাড়া অসম্পূর্ণ। আল্লাহ তোমাকে জ্ঞান এবং সুখ দিয়ে আশীর্বাদ করুন। ঈদ মোবারক!

৪) আমি কামনা করি আল্লাহ আপনাকে সুখ দিন এবং আপনার উজ্জ্বল ভবিষ্যত হোক কারণ আপনি সেরাটা পাওয়ার যোগ্য। আমার প্রিয়তমাকে ঈদের উষ্ণ শুভেচ্ছা জানাই। ঈদ মোবারক।

৫) আমার কাছে তোমার মত আল্লাহর এর চেয়ে বড় নেয়ামত আর নেই। বিশুদ্ধ সুখ লাভের চেয়ে বড় সুখ আর নেই। আপনাকে এবং আপনার পরিবারকে ঈদ মোবারক!

৬) এই ঈদ হোক ভালোবাসা ভাগাভাগি করার এবং তাদের যত্ন নেওয়ার উপলক্ষ যাদের ভালোবাসা এবং যত্ন নেওয়া দরকার। সবাইকে ঈদ মোবারক!

৭) ঈদের দিনগুলি লক্ষ্য এবং অর্জনগুলি উদযাপন করা যা আপনাকে সবচেয়ে আনন্দিত করে। আপনি যে আদর্শে বিশ্বাস করেন, যে স্বপ্নকে আপনি সবচেয়ে বেশি ভালোবাসেন। তা আজ পূর্ণ হোক। ঈদ মোবারক!

৮) আল্লাহ আপনার ভালো কাজগুলো কবুল করুন, আপনার সীমালঙ্ঘন ও পাপ ক্ষমা করুন এবং বিশ্বের সকল মানুষের দুঃখ-কষ্ট লাঘব করুন। আমীন।

৯) ঈদ মোবারক, সকলের জন্য ভালোবাসা। আল্লাহ আমাদের এই জীবনে এবং জান্নাতে একত্র রাখুন। আমীন।

১০) আমি যখন তোমার সাথে থাকি তখন প্রতিটি দিনই আমার জন্য ঈদ। এই ঈদে অনেক ভালোবাসা পাঠাচ্ছি। ঈদ মোবারক আমার প্রিয়।

১১) আপনি আল্লাহর কাছ থেকে পাওয়া সেরা উপহারগুলির মধ্যে একটি, এবং আপনাকে পেয়ে আমি সত্যিই কৃতজ্ঞ। ঈদ মোবারক, আমার ভালোবাসা!

১২) ঈদ মোবারক আমার প্রিয়! জীবনের প্রতিটি পদক্ষেপে আল্লাহর রহমত আপনার সাথে থাকুক সেই দোয়া করি। আমীন।

১৩) আমার প্রিয়তমাকে ঈদ মোবারক। আল্লাহ আপনার দোয়া কবুল করুন এবং আপনাকে নিরাপদ রাখুন। আমীন।

বউকে ঈদের শুভেচ্ছা

১) ঈদ মোবারক আমার প্রিয় স্ত্রী! জীবনের প্রতিটি পদক্ষেপে আল্লাহর রহমত আপনার সাথে থাকুক।সেই দোয়া করি।

২) প্রিয় সঙ্গীনিকে ঈদ মোবারক। আল্লাহ আপনার দোয়া কবুল করুন এবং আপনাকে নিরাপদ রাখুন। আমীন।

৩) আমার সুন্দরী স্ত্রীকে ঈদ মোবারক। আমার জীবনে তোমাকে থাকা প্রতিটি উপলক্ষকে শতগুণ বেশি আনন্দময় করে তোলে! ঈদুল ফিতরের শুভেচ্ছা নিও।

৪) ঈদ মোবারক আমার প্রিয়তম স্ত্রী! আমি আপনাকে হাসি এবং আনন্দে ভরা একটি দুর্দান্ত দিন কামনা করি। আল্লাহ আপনাকে খুশি রাখুক। আমীন।

৫) আমার জীবনের অর্ধাঙ্গিনীকে একটি বিশেষ ঈদের শুভেচ্ছা জানাই। আমি আল্লাহর কাছে প্রার্থনা করি যে, তিনি যেন আমাদেরকে সবসময় দয়া করেন। আমীন।

৬) আমার প্রিয়তমা স্ত্রীকে ঈদ মোবারক,  আল্লাহ আপনাকে সব ক্ষতি থেকে হেফাজত করুন এবং সদাসর্বদা হাসিখুশিতে রাখুক। আমীন।

৭) মহান আল্লাহকে ধন্যবাদ যে তিনি আমাদেরকে একই সম্পর্ক ভাগাভাগি করার জন্য এক করেছেন। পবিত্র ঈদের এই আনন্দ দরজায় কড়া নাড়ছে তাই এই দিনটি আনন্দের সাথে ভাগাভাগি করা যাক! ঈদ মোবারক!

৮) ঈদ মোবারক! আল্লাহ আপনাকে সবসময় সুস্থ ও সুখী রাখুন। এই ঈদ বয়ে আনুক অনাবিল সুখ ও সমৃদ্ধি। আজীবন আমার সাথে থাকার জন্য ধন্যবাদ৷

৯) ঈদ আমার কাছে শুধু আনন্দের দিন নয়। এটি এমন একটি দিন যা আমাকে আমার জীবনকে অনেক উপহার দিয়ে আশীর্বাদ করার জন্য আল্লাহর কাছে কৃতজ্ঞ বোধ করি, তোমাকে আমার জীবনসঙ্গিনী হিসেবে পেয়ে আমি কৃতজ্ঞ। ঈদ মোবারক প্রিয়তমা।

১০) ঈদ মোবারক প্রিয়তমা! এই সমস্ত বছর আমার সাথে থাকার জন্য এবং আমাকে আপনার জন্য নির্বাচন করায় আল্লাহর কাছে কৃতজ্ঞ বোধ করছি। ঈদের শুভেচ্ছা প্রিয়।

১১) আপনি আমার সবচেয়ে আন্তরিক দুআগুলির মধ্যে একজন যা আল্লাহ অনুমোদন করেছেন। আমার সুন্দরী স্ত্রীকে ঈদ মোবারক। আমি তোমাকে অনেক ভালোবাসি।

১২) তোমাকে স্ত্রী হিসেবে পেয়ে আমি নিজেকে সৌভাগ্যবান মনে করছি। আপনি এই সমস্ত বছর আমাদের উপর যে যত্ন এবং ভালবাসার বর্ষণ করেছেন আল্লাহ আপনাকে তা ফিরিয়ে দিন। ঈদ মোবারক আমার ভালোবাসা।

১৩) তোমার অস্তিত্ব আমার পৃথিবীকে আলোকিত করে, এবং আমি তোমার সাথে ঈদ কাটাতে বেশি উত্তেজিত হয়ে বসে আছি। ঈদ মোবারক, আমার প্রিয়তমা।

ঈদের ছন্দমালা

১) ঈদের আমেজ এসেছে আজ!
রমজানেরে শেষে!
সকলে আজ মাতোয়ারা!
সাজে নতুন ভেসে!
সকলে আজ অনেক খুশি!
ঈদের দিনটা পেয়ে!
ধনী গরীব সকলে আজ!
খুশির দেশে বেয়ে।

২) এলো ঈদের দিন!
এলো খুশির দিন!
এই দিনতে সকলে ভাই!
নাচে তা ধিং ধিং!
সবার মাঝে খুশির ছোঁয়া!
লেগেছে আজ বেশ!
খোখা খুকি বেজায় হাসি!
কাঁটছে দুঃখের রেশ।

৩) ঈদের খুশির চাঁদ দেখা যায়!
রোজার বিদায় বেলা!
সককে আজ মসজিদে যায়!
করিস না কেও হেলা!
খুশির দিনে! সকলে আজ!
কাপড়চোপড় পড়ে!
ঈদের নামাজ পড়তে সবাই!
মসজিদে যায় দৌড়ে।

ঈদের কবিতা

৪) গায় সকলে খুশির গান!
ছুঠছে সবে মধুর বাণ!
ঈদ এসেছে তাই বলে আজ!
ঈদ নামাজের দেয় আজান।
চলো হে ভাই নামাজে যাই!
বুকের সাথে বুক মিলাই।
সুখেদুখে থাকবো পাশে!
এ ছাড়া আর উপাই নাই।

৫) খোকাখুকু বেশ খুশি আজ!
উঠেছে ঈদের চাঁদ!
ঈদের মজায় সকলের আজ!
ভেঙ্গেছে যে খুশির বাঁধ!
সকলের মুখে ফুটেছে হাসি!
গাইছে আজ প্রেমের বাঁশি!
সকল শ্রেণির মানুষে আজ!
সেজেছে নতুন সাজ।
খোকাখুকি বেশ খুশি আজ!
উঠেছে ঈদের চাঁদ।

৬) চাঁদ উঠেছে ঈদের তবে!
খুশির এলো পালা!
ঈদের মজায় দূর হবে সব!
অন্তরেরও জ্বালা!
সকল লোকের মুখেরে ভাই!
ফুটলো ঈদের হাশি!
সব করিবে ভাগাভাগি!
ঈদের সকল খুশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button