ছোট ভাইয়ের শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস | brother birthday wish

ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা মেসেজঃ পৃথিবীতে এমন একটি সম্পর্ক রয়েছে যেটি দুই চরিত্রের ভূমিকা পালন করে। আর তা হলো ভাই। ভাই মূলত সম্পর্কটি রক্তের হলেও বিভিন্ন সময়ে অসময়ে আবার বন্ধুর ভূমিকা পালন করে। বিপদাপদে পাশে থাকে। ভাই সম্পর্কটি স্রষ্টার একটি নিয়ামত ও রহমত । সেই বুঝে যার নেই, আর সেই খোঁজে যে হারায়। সুতরাং, স্রষ্টার অশেষ দয়ার এই সম্পর্কটি মানবিক জীবনে বড় রকমের ভূমিকা পালন করে। ভাইয়ের মধ্যে ছোট হয়ে থাকে সবার স্নেহের। তাই সে সবার আদরও পায় বেশি। আর জন্মদিন হলে তো কথাই নেই। ছোট ভাইয়ের শুভ জন্মদিনের শুভেচ্ছা জানাতে অনেকেই অনেকরকমের কাজ হাতে নেয়। তাদের জন্য রইলো আমাদের শুভকামনা।

শুভ জন্মদিন ভাই স্ট্যাটাসঃ ছোট ভাইয়ের জন্মদিন উপলক্ষে ছোটখাটো বা বড়সড় কোন গিফ্টের পাশাপাশি দিতে পারেন সুন্দর সুন্দর ছোট ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস বর্তমান সময়ে যা ছোট ভাইকে আনন্দ দেয়ার মত উপযোগী হবে বলে মনে করি। তাই ছোট ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা জানানোর জন্য সেরা কিছু জন্ম দিনের শুভেচ্ছা বার্তা/brother birthday wish শেয়ার করা হয়েছে, আশা করি ছোট ভাইকে বার্থ ডে উইশ করতে পারবেন, নিম্নের জন্মদিনের শুভেচ্ছা বার্তাদিয়ে।

bangla brother birthday wish

১) প্রিয় ছোটভাই! আমি তোকে আমার হৃদয়ের গভীরতম কোণ থেকে সমস্ত ভালবাসার সাথে জন্মদিনের শুভেচ্ছা জানাই। তুই আমার সবচেয়ে ভাল ভাই। যে কখনও স্বপ্ন দেখতে ভুলে না। শুভ জন্মদিন।

২) প্রিয় ছোটু! আমার সব শৈশব স্মৃতির জন্য তোকে ধন্যবাদ। এখানও আরো অনেক স্মৃতি বাকি আছে। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ভাইকে শুভ জন্মদিন।

৩) প্রিয় ভাই! আমি যা চাইতে পারি তা তোর মাঝে নিশ্চয় ছিলো তবুও আমি আমার ভাইয়ের কাছে এমন কিছুই চাই না। শুধু পাশে থাকবি। ধন্যবাদ, শুভ জন্মদিন।

৪) তোর জন্মদিন আমাকে আমাদের জীবনে শেয়ার করা সব চমৎকার স্মৃতি মনে করিয়ে দেয়। চল, এই বিশেষ দিনে স্মৃতির গলিতে যাই এবং সেই দুর্দান্ত মুহূর্তগুলি উদযাপন করি। শুভ জন্মদিন ভাই!

৫) এমন একজনকে শুভ জন্মদিন যাকে আমি আমার ভাই বলে গর্বিত। ঈশ্বরের কাছে তোর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি। শুভ জন্মদিন। প্রিয় ছোটু।

আরো পড়ুনঃ ছোট বোনের জন্মদিনের শুভেচ্ছা বার্তা, ‍স্ট্যাটাস, উইশ, কবিতা

৬) আজকের এই বিশেষ দিনে, এই পৃথিবীর সবচেয়ে সেরা ভাইকে জন্মদিনের শুভেচ্ছা জানাই। তোর জন্য দোয়া এবং ভালোবাসা রইলো ছোটু। শুভ জন্মদিন।

৭) প্রিয় ভাই! তুই সর্বদা আমাকে সকল ক্ষেত্রে সর্বোত্তম সম্ভাব্য পরামর্শ দিয়েছিস। তুই আমাকে বিপথে পড়তে না দিয়ে আমাকে আমার পথে পরিচালিত করতে সাহায্য করেছিস। তুই আমার জন্য যা করেছিস তা আমি সর্বদা তার প্রশংসা করব এবং যখন আমি তোর সবচেয়ে বেশি প্রয়োজন তখন সেখানে থাকার জন্য তোকে ধন্যবাদ। শুভ জন্মদিন প্রিয় ছোট ভাই।

৮) আমি প্রতিদিন ঈশ্বরকে ধন্যবাদ জানাই যে আমাকে তোর মতো একজন ভাই দিয়েছে। তোর জন্মদিনে, আমি তোকে আমার সেরা ভাই হওয়ার জন্য ধন্যবাদ জানাতে চাই যে কেউ আশা করতে পারে না। শুভ জন্মদিন ছোটু।

৯) কখনও কখনও আমি ভান করতে পারি যে আমি তোকে অপছন্দ করি কিন্তু সত্য হল, আমি সবসময় তোর জন্য চিন্তিত। তুই সবসময় আমার প্রিয় ছিলি। তুই সেরা ভাই। শুভ জন্মদিন প্রিয়.

১০) আমাদের শৈশবের দিনগুলির সমস্ত স্মৃতির জন্য আপনাকে ধন্যবাদ ভাই। তুমি না থাকলে পৃথিবীটা আমার কাছে বর্ণহীন হতো। শুভ জন্মদিন। ভালোবাসা নিস।

১১) আমরা যখন ছোট ছিলাম তখন আমি মা বাবার জন্য পাগল ছিলাম যে আমাকে তোর সাথে আমার রুম ভাগ করে নেওয়ার জন্য মানা করতাম। এখন আমি বুঝতে পারি যে এটি তোর সাথে বেড়ে ওঠা কী দুর্দান্ত আশীর্বাদ ছিল। শুভ জন্মদিন ভাই।

আরো পড়ুনঃ শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তা, উইশ, স্ট্যাটাস, মেসেজ | Bangla Birthday Wish 2022

১২) প্রিয় ভাই! তোকে ব্রুগল বলা উচিত কারণ তুই আমাকে সমস্ত সমস্যার সমাধান করতে সাহায্য করিস যার উত্তর আমি গুগলেও খুঁজে পাচ্ছি না। শুভ জন্মদিন ভাই।

১৩) তুই বিশ্বের প্রতিটি ভাইয়ের জন্য এত বড় আদর্শ কারণ তুই অনেক প্রেমময়, যত্নশীল, প্রতিরক্ষামূলক এবং সহায়ক। আমি তোকে, পৃথিবীর সেরা ভাই হিসেবে জানি। জন্মদিনের শুভেচ্ছা জানাই প্রিয় ছোটু।

১৪ ) ছোটু! তোকে একটি রকিং জন্মদিনের শুভেচ্ছা জানাই! তুই সত্যিকারের দেবদূত নাও হতে পারিস তবে তুই অবশ্যই আমার নিজের অভিভাবক দেবদূত। তুই সারাজীবন আমার ভালো দেখেছিস। আজ আমি তোর সমস্ত প্রচেষ্টার জন্য আমার কৃতজ্ঞতা এবং ভালবাসা দেখাতে এসেছি। চল, তোর জীবনের এই বিশেষ দিনটি উদযাপন করি এবং পার্টি করি যেন আগামীকাল নেই। শুভ জন্মদিন।

ছোট ভাইকে শুভ জন্মদিনের শুভেচ্ছা বানী ও এসএমএস

১৫) তুই কি কখনও ভেবে দেখেছিস যে এমন কেউ থাকতে পারে যে সর্বদা তোর সুরক্ষার জন্য প্রার্থনা করে? হ্যাঁ..সেটা আমি। আমি তোকে ভালোবাসি। শুভ জন্মদিন প্রিয় ছোটু।

১৬) প্রিয় ছোট ভাই, তোর আশাবাদী মনোভাব এবং প্রফুল্ল শব্দ সবসময় আমাকে উৎসাহিত করে। আমার স্নেহের ভাই হওয়ার জন্য ধন্যবাদ। সামনে একটি চমৎকার জন্মদিন আছে! শুভ জন্মদিন ছোটু।

১৭) কীভাবে দেরি করে জেগে থাকতে হয়,  কীভাবে নিখুঁত কার্ভ বল ছুঁড়তে হয়, জীবনের প্রতি ক্ষেত্রে, তুই আমাকে নতুন কিছু শিখিয়েছিস। তুই এই বছর আমাকে কি শেখাবি তা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারছি না। শুভ জন্মদিন!

১৮) এটা আমার জন্য গর্বের যে এই পৃথিবীর সেরা মানুষ হল আমার ছোট ভাই। শুভ জন্মদিন। ঈশ্বর তোর ভালো করুক।

১৯) তুই যখন আরও একটি জন্মদিনের মুখোমুখি হওয়ার জন্য প্রস্তুত হস, মনে রাখবি যে এটি আমাদের পার্টি করার সময়! আজ রাতে বের হয়ে উদযাপন করার জন্য অপেক্ষা করতে পারছি না! জন্মদিনের শুভেচ্ছা নিস। শুভ জনৃমদি।

২০) তুই কেবল একজন ভাইয়ের চেয়েও বেশি কিছু, তুই আমার সেরা বন্ধু এবং এমন একজন যাকে আমি ভাল জানি এবং খারাপ সময়ে আমার পাশে থাকার উপর নির্ভর করতে পারি। সবসময় আমার পাশে থাকার জন্য ধন্যবাদ। শুভ জন্মদিন ছোটু।

২১) মা এবং বাবার সবচেয়ে ভালো কাজটি হল আমাকে তোর মতো একটি ভাই দেওয়া। শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ শুভ জন্মদিনের শুভেচ্ছা | জন্মদিনের কবিতা – bangla birthday wish

২২) প্রিয় ছোট ভাই, অতীতে তুই কোথায় ছিলি তা নিয়ে খুব বেশি ভাবিস না, কারণ আমি বিশ্বাস করি তুই সফল হওয়ার আশাবাদী। তোর জন্মদিনে, আমি আশা করি তোর সাফল্য প্রতিফলিত হোক যাতে বুঝিস তুই তোর জীবনের একটি টার্নিং পয়েন্টে আছিস। শুভ জন্মদিন।

২৩) ছোটু আমি সবসময় তোমার দিকে তাকিয়ে আছি। তুমি সারা বিশ্বের সেরা ভাই এবং আমার আদর্শ। শুভ জন্মদিন, তুমি আরও বড় কিছু হও। শুভ জন্মদিন।

২৪) আজকের এই বিশেষ দিনে, আমার ছোটবেলার শৈশব স্মৃতি মনে করিয়ে দেয়ার জন্য  তোকে ধন্যবাদ। আজকের দিনটাও স্মৃতি করে রাখতে চাই। প্রিয় ছোট ভাইকে শুভ জন্মদিন!

২৫) ভাইয়েরা এমন হয় যা অন্য বন্ধুরা কখনই হতে পারে না। এমন একজন ভাইকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

২৬) আমি তোকে দ্য ওয়াল বলা উচিত, কারণ তুই আমাকে সমর্থন করিস এবং আমাকে সকল ক্ষেত্রে দাঁড়াতে সাহায্য করিস। শুভ জন্মদিন ছোট ভাই।

ছোট ভাইকে শুভ জন্মদিনের মেসেজ/Wish

২৭) যদিও সূর্যের একদিন জ্বালানি ফুরিয়ে যাবে, তবুও তোর প্রতি আমার ভালোবাসা চিরকাল থাকবে। শুভ জন্মদিন, প্রিয় ভাই।

২৮) তোর নিখুঁত পদচিহ্ন যা আমি অনুসরণ করতে চাই। তুই না থাকলে আমার জীবনটা সম্পূর্ণ ফাঁপা হয়ে যেত। শুভ জন্মদিন প্রিয় ভাই।

২৯) তোর জন্মদিনে, আমি কামনা করি যে সর্বশক্তিমান তোকে তোর জীবনের প্রতিটি পদে সৌভাগ্য, সুখ, ভালবাসা, সুস্বাস্থ্য এবং সাফল্যের সাথে আশীর্বাদ করুন। তুই সত্যিই এটার প্রাপ্য।
জন্মদিন শুভেচ্ছা নিস ছোট।

৩০) ছোটু! তোকে ছাড়া আমার জীবন সম্পূর্ণ একঘেয়ে হয়ে যেত। অন্তত তুই বিপদআপদে আমার পাশে ছিলি। শুভ জন্মদিন, প্রিয় ভাই।

৩১) তুই ই একমাত্র যে আমাকে অনেক সাহায্য করেছে, আমাকে অনেক গাইড করেছে এবং এমনকি যখন আমি আত্মবিশ্বাসী ছিলাম না তখন কখনও হাল ছেড়ে দেয়নি। আমার সাথে সব পথ থাকার জন্য ধন্যবাদ ছোটু। শুভ জন্মদিন।

৩২) প্রিয় ছোটু! আমি শুধু তোকে জানাতে চাই যে আমরা যদি ইতিমধ্যেই ভাই না হতাম তবে আমি হৃদয়ের স্পন্দনে তোর সাথে বন্ধুত্ব করতে পারতাম না! আমি অনেক ভাগ্যবান তোর মত ভাই পেয়ে! শুভ জন্মদিন!

আরো পড়ুনঃ সেরা প্রেমের ছন্দ | রোমান্টিক ভালোবাসার মিষ্টি ছন্দ, কবিতা ও স্ট্যাটাস

৩৩) শুভ জন্মদিন, আমার মিষ্টি ভাইকে। ঈশ্বর তোকে তার সমস্ত উষ্ণতা এবং যত্ন দিয়ে আশীর্বাদ করুন। তোর জন্মদিনে ঈশ্বর পৃথিবীতে অনেক আনন্দ এবং মজা নিয়ে আসুক। শুভ জন্মদিন।

৩৪) আমি জানি আজ তোর জন্মদিন, কিন্তু এটা আমার জন্যও একটা বিশেষ দিন। অনেক বছর আগে, আমি এই দিনে আমার সবচেয়ে ভালো বন্ধু পেয়েছি। আমার ভাই হয়ে থাকার জন্য ধন্যবাদ তোকে। আমি আশা করি আজ তোর সমস্ত ইচ্ছা পূরণ হবে। শুভ জন্মদিন।

৩৫) তোর মত একটি ভাই থাকা অবশ্যই জীবন অনেক সহজ করে তোলে। শুভ জন্মদিন। ঈশ্বর তোর মঙ্গল করুক।

৩৬) ভাই, তুই শুধু আমার জীবনের সাপোর্ট নস, আমার জীবনের গর্বও। এত বছর তুই না থাকলে আমি ভিতর থেকে ভেঙে পড়তাম। শুভ জন্মদিন প্রিয় ছোট ভাই।

ছোট ভাইকে শুভ জন্মদিনের মেসেজ/sms

৩৭) ভাই, আমাদের সেই ছোটবেলার সব স্মৃতি কি মনে আছে? সেই স্মৃতিগুলো সবসময় আমার মনে তাজা হয়ে থাকে এবং আরো অনেক চমৎকার স্মৃতি এখনো আছে। তুমি আমার ছোট ভাই। শুভ জন্মদিন।

৩৮) জীবনের প্রতিটি ক্ষেত্রে তুই আমার পরামর্শদাতা এবং সমর্থক। আমি শোধের বাইরে তোর কাছে ঋণী এবং এই বিশেষ দিনে আমি তোকে অনেক শুভেচ্ছা জানাই। শুভ জন্মদিন।

৩৯) আমি কয়েক বছর আগের আমাদের শৈশবের স্মৃতি নিয়ে ভাবতে একটু সময় নিই। আমি তোকে আমার ভাই হিসাবে কতটা দেখেছি, আমি বাজি ধরেছি তুই জানিস না। আমাদের ভুল বোঝাবুঝি থাকা সত্ত্বেও তুই সবসময় আমার কাছে খুব সুন্দর ছিলি- তোর মতো ভাইয়েরা অমূল্য। শুভ জন্মদিন.

৪০) আমাদের পিতামাতার দ্বিতীয় প্রিয় সন্তানকে শুভ জন্মদিন! শুধু মজা করছি, ভাই। তোর বিশেষ দিনে আমি তোকে শুভেচ্ছা জানাই। শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ হ্যাপি নিউ ইয়ার ২০২২ শুভেচ্ছা | Happy New Year Sms, Picture

৪১ ) যদিও আমরা দুজনই সম্পূর্ণ বিপরীত, আমি সবসময় তোমাকে বিট করে ভালবাসি। শুভ জন্মদিন ভাই।

৪২ ) আরেকটা বছর চলে গেল, তোমার মাথায় চুল একটু কম, কিন্তু তোমার জন্য আমার হৃদয়ে অনেক ভালোবাসা। শুভ জন্মদিন, এবং মনে রাখবে যে, পুরুষরা বয়সের সাথে আরও ভাল হয়। শুভ জন্মদিন প্রিয় ভাই।

৪৩) আমার ভাই হয়ে তুই আমাকে যে উপহার দিয়েছিস তা আমি কখনই মেলাতে পারিনি। তবে আজকের দিনটি তোর জন্য বিশেষ করতে আমি চেষ্টা করব। শুভ জন্মদিন।

শেষ কথাঃ ধন্যবাদ আমাকে পোস্ট ছোট ভাইকে শুভ জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস ,প্রিয় ছোট ভাই জন্মদিনের শুভেচ্ছা কবিতা পড়ার জন্য। চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে আপনাদের ভালো কিছু দেওয়ার। জানি না কতটুকু সফল হতে পেরেছি। পোস্টটি কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন আর এমন সুন্দর সুন্দর পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসবেন।

0Shares

Leave a Comment