Sms

শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তা নিয়ে সেরা উক্তি ও বানী | Birthday Quotes

জন্মদিনের নিয়ে উক্তিঃ জন্মদিন আমাদের জীবনে মূলত বিশেষ একটি দিনকে স্মরণ করিয়ে দেয়। মানুষ যেই দিনে জন্ম গ্রহণ করে সেই দিনটিকে স্মরণীয় বরণীয় করে রাখতে নানানভাবে আয়োজনের চেষ্টা করে। বিশেষত, সবাই একত্রে মিলে আনন্দ অনুষ্ঠানের মাধ্যমে দিনটিকে উদযাপিত করে। থাকে বাহারি উপহার এবং খাবারের সমাহার। জন্মদিনকে কেন্দ্র করে বিভিন্ন জনের মধ্যে থাকে বিভিন্ন স্বাগত বার্তা। ঐসব বার্তাগুলোর মাঝে কামনা করা হয় জন্মদিনের মানুষটির জন্য মঙ্গল এবং প্রার্থনা। জল্পনাকল্পনার মাঝেও বিভিন্নজন দিয়েছেন নানান উক্তি। যার মধ্যে অনেকের বার্তা স্থান পেয়েছে জন্মদিনের সেরা উক্তি হিসেবে। আজকের পোষ্টে জন্মদিন নিয়ে ইসলামিক উক্তি, ছেলে মেয়ের জন্মদিনের উক্তি ও জন্মদিন শুভেচ্ছা বার্তা নিয়ে  বিভিন্ন উক্তি শেয়ার করা হয়েছে, চাইলে প্রিয়জনের জন্মদিনে Wish করতে নিম্নের জন্মদিনের উক্তি গুলো ‍পাঠাতে পারেন।

আরো পড়ুনঃ শুভ জন্মদিনের শুভেচ্ছা | জন্মদিনের কবিতা 

প্রিয় মানুষটির জন্মদিন উপলক্ষে ছোটখাটো বা বড়সড় কোন গিফ্টের পাশাপাশি দিতে পারেন সুন্দর সুন্দর জন্মদিনের সেরা উক্তি স্ট্যাটাস বর্তমান সময়ে যা প্রিয় মানুষটিকে আনন্দ দেয়ার মত উপযোগী হবে বলে আমরা মনে করি।

১) হাসি দিয়ে জীবন কাটাও, কান্না দিয়ে নয়। বয়স দিয়ে নয় বরং বন্ধুদের সাথে তোমার ভালো আচরণ দিয়ে মন জয় করো। শুভ জন্মদিন!

২) শুভ জন্মদিন। আজকের দিনটি তোমার জন্য স্পেশাল। আজ তোমার জন্মদিনে তোমার সমস্ত ইচ্ছা আকাঙ্ক্ষা পূরণ হওয়ার জন্য প্রার্থনা করি। হ্যাপি বার্থডে।

৩) আজকের এই আনন্দের দিনে তোমার জন্মদিনের জন্য হাজারো গোলাপের শুভেচ্ছা জানাই। আজকের দিনে তুমি যা চাও তাই পাও সেই প্রার্থনা করি। শুভ জন্মদিন।

৪) এখনও আরেকটি দুঃসাহসিক বছর তোমার জন্য অপেক্ষা করছে। এবং তোমার জন্মদিন উদযাপন করার জন্য আমি তোমার আড়ম্বর জীবন এবং জাঁকজমক পরিবেশ কামনা করি। শুভ জন্মদিন।

৫) আজকের এই বিশেষ দিনের প্রার্থনা, তোমার চারপাশে ছড়িয়ে থাকা সমস্ত আনন্দ তোমার কাছে শতগুণে ফিরে আসুক। শুভ জন্মদিন।

৬) এই জন্মদিনে আমি তোমার এবং তোমার পরিবারের প্রাচুর্য, সুখ এবং সুস্বাস্থ্য কামনা করি। বিশেষ করে জন্মদিন সফল হোক। শুভ জন্মদিন।

৭) তুমি সর্বশ্রেষ্ঠ আনন্দ এবং চিরন্তন সুখ পেতে পারো সেই দোয়া করি। তুমি স্বয়ং নিজেই  আমাদের জন্য একটি উপহার, এবং তুমিই সবকিছুর সেরা প্রাপ্য। শুভ জন্মদিন।

৮) মোমবাতিকে গণনা করবে না, বরং তারা যে আলো দেয় তা দেখো! তোমার বছরগুলি গণনা করো না বরং তুমি কতটুক সময় কাঁটিয়েছো তা গণনা করো। শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ ছোট ভাইয়ের শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস | brother birthday wish

৯) অতীত ভুলে যাও! এটা চলে গেছে। ভবিষ্যতের কথাও ভাববে না! এটা আসেনি। কিন্তু বর্তমানের মধ্যে বেঁচে থাকো কারণ এটি একটি উপহার এবং তাই এটিকে বর্তমান বলা হয়। শুভ জন্মদিন।

১০) শুভ জন্মদিন! মনে রাখবে যে সেরাটি এখনও আসেনি। সেরা উপহারটি তোমারই প্রাপ্য। শুভ জন্মদিন।

১১) তুমি আমার পরিচিত সবচেয়ে মিষ্টি মানুষ। এবং এই জন্মদিনটি একটি নতুন আশার শুরু। আমি তোমার আত্মবিশ্বাস, সাহস এবং সুখি জীবন কামনা করি। শুভ জন্মদিন।

১২) তোমার জন্মদিন প্রায় ৩৬৫ দিন পরে এসেছে। যা আসলেই একটি চমৎকার দীর্ঘ সময়। সকল কিছু দাপটের সাথে মোকাবিলা করো সেই কামনা করি। শুভ জন্মদিন।

১৩) সুখী হও, আজকের জন্য; তুমি সকলের জন্য আশীর্বাদ এবং অনুপ্রেরণা আনতে জন্মগ্রহণ করেছো। শুভ জন্মদিন।

১৪) শুভ জন্মদিন, প্রিয়। তোমার আগত বছরকে স্বাগত জানাতে আমরাও তোমার সাথে মিলে অভিনন্দন জানাই। শুভ জন্মদিন।

জন্মদিনের সেরা উইশ

১৫) তুমি গতকালের চেয়ে বড়, কিন্তু চিন্তা করবে না; আগামীকাল তোমার চেয়ে ছোট। শুভ জন্মদিন।

১৬) অতীতকে ছেড়ে দাও! এটা পরিবর্তন করা যাবে না। ভবিষ্যৎ ছেড়ে দাও; কেউ এটা ভবিষ্যদ্বাণী করতে পারে না। বর্তমানকে আঁকড়ে ধরো। বর্তমান তোমাকে সফলতা এনে দেবে।
শুভ জন্মদিন।

১৭) অবশেষে, তোমার বিশেষ দিনটি ঘনিয়ে এসেছে। নতুন বছরকে টেঁনে নিতে এবং পুরাতন বছরকে বিদায় জানাতে সবাই আজ একত্রিত। শুভ জন্মদিন।

১৮) একমাত্র ব্যক্তিকে জন্মদিনের শুভেচ্ছা যার জন্মদিন আমি ফেসবুক বিজ্ঞপ্তির সাহায্য ছাড়াই মনে রাখি। শুভ জন্মদিন।

১৯) শুভ জন্মদিন। তোমাকে তেমন বৃদ্ধ মনে হয় না, কিন্তু তারপরও তোমাকে ততটা তরুণও দেখায় না। জন্মদিনের শুভেচ্ছা।

আরো পড়ুনঃ ছোট বোনের জন্মদিনের শুভেচ্ছা বার্তা, ‍স্ট্যাটাস, উইশ, কবিতা

২০) তোমাকে জন্মদিনের শুভেচ্ছা। তুমি আসলেই স্মার্ট, মজার, এবং কল্পিত, ঠিক আমার মত! জন্মদিনের অনেক অনেক অভিনন্দন। শুভ জন্মদিন।

২১) বয়স্ক হয়ে ওঠার বিষয়ে উদ্ভট হবেন না। আমাদের বয়স আসলে কত বছর ধরে পৃথিবী আমাদের উপভোগ করছে তা জানিনা বরং আজ থেকে আমরা পৃথিবীকে উপভোগ করবো। শুভ জন্মদিন।

২২) একজনের বয়স বাড়ার সাথে সাথে তিনটি জিনিস ঘটে। এক, আপনার স্মৃতি চলে যায়, এবং দুই, আপনার চুল পেকে যায় এবং তিন, আপনি বৃদ্ধ হয়ে যান। প্রার্থনা করি আপনি আরও দীর্ঘজীবী হোন। শুভ জন্মদিন।

২৩) আপনি জীবনে শুধুমাত্র একবার তরুণ, কিন্তু অপরিপক্কতা চিরকাল। শুভ জন্মদিন। জন্মদিনের অভিনন্দন।

২৪) আমি ভেবেছিলাম আমি আপনার পার্টিতে আমার সাথে একজন সেলিব্রিটি আনব, কিন্তু তারপর আমি একটি ভাল বিকল্পের কথা ভাবলাম আর তা হলো আপনার প্রেমিকাকে আনবো। হাহাহাহা….শুভ জন্মদিন।

২৫) আমার ছোটবেলার খেলার সাথি, চিরতরে বন্ধুত্বের তরুণ অংশীদারকে জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

২৬) এক বছরের বড়? দশ বছরের ছোট তবুও মোর বন্ধু তুমি আমার মতো খাঁটো। শুভ জন্মদিন প্রিয়।

২৭) এটা আমার সুপিরিওরিটি কমপ্লেক্স যা আমাকে এত তাড়াতাড়ি আপনার জন্মদিনের শুভেচ্ছা জানাতে বাধ্য করেছে। এখন আমি আপনার অন্যান্য শুভাকাঙ্ক্ষীদের সম্পর্কে বলতে পারি যে আমি প্রথম ছিলাম! শুভ জন্মদিন।

জন্মদিনের শুভেচ্ছা উক্তি

জন্মদিনের উক্তিঃ জন্মদিন হলে প্রতিটি মানুষের জীবনে একটি বিশেষ দিন, যে দিনটিতে আপনি, আমি জন্মগ্রহন করেছিলাম। এই বিশেষ দিনে আপনাকে, আমাকে প্রিয়জন বন্ধু বান্ধব, ফ্রেন্ড, ভাই বোন সবাই উইশ করে বা দোয়া করে, এটি বর্তমানে প্রচলিত বিষয়। প্রিয় জনকে খুশি করতে সবাই একটু স্পেশাল জন্মদিনের শুভেচ্ছা বা উক্তি সন্ধান করে যা এই পোষ্টে রয়েছে। তাই আপনি ভালোবাসার বা প্রিয় মানুষটিকে জন্মদিনের সেরা শুভেচ্ছা উক্তি পাঠাতে চাইলে নিম্নে থেকে সংগ্রহ করে পাঠাতে পারেন।

২৮) সময় অতীত হয়ে যায়। সবাই একদিন অতীত হয়ে যাবে। স্মৃতি বলে শুধু রয়ে যাবে সম্পর্কটা। তবুও তোমাকে জানাই জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা। শুভ জন্মদিন।

২৯) আপনার পার্টিতে বাচ্চাদের আপনার বয়স সম্পর্কে জিজ্ঞাসা করুন। তারা যে উচ্চ গণনা করার চেষ্টা করার সময়, আপনি তাদের কেক একটি কামড় চুরি করতে পারেন! শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ শুভ জন্মদিনের শুভেচ্ছা বার্তা, উইশ, স্ট্যাটাস, মেসেজ | Bangla Birthday Wish 2022

৩০) আমরা সবাই আপনার সুখে ভরা একটি দিন এবং সামনের একটি আনন্দময় বছর কামনা করি। শুভ জন্মদিন!

৩১) আমি আপনার বিশেষ দিনের প্রতিটি সেকেন্ডের জন্য আপনাকে ভালোবাসবো এবং পাশে রইব। একটি চমৎকার জন্মদিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

৩২) আপনার জন্মদিনটি এমন একটি বিশেষ দিন হতে পারে যেদিন আপনি যা চান তা পাবেন। ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি।শুভ জন্মদিন।

৩৩) এটা তোমার জন্মদিন!! আমরা কামনা করি যে তুমি জীবনে যা চাও তা তোমার কাছে আসে ঠিক যেভাবে তুমি এটি কল্পনা করেছিলে বা আশা করেছিলে। শুভ জন্মদিন।

৩৪) একটি সুন্দর ফুলের জন্মতে হাজারো সুন্দর গোলাপের সুগন্ধযুক্ত শুভেচ্ছা। শুভ জন্মদিন!

৩৫) আমরা আপনাকে সুস্বাস্থ্য এবং সুখের সাথে চিরকালের জন্য একটি সুন্দর জীবন কামনা করি। জন্মদিনের অফুরন্ত শুভেচ্ছা। শুভ জন্মদিন।

৩৬) আমি আপনাকে জীবনের সবচেয়ে ভাল এবং সবচেয়ে সুন্দর দিনের শুভেচ্ছা জানাচ্ছি।  এটির জন্য আমাকে এক টুকরো কেক দিলেই চলবে। শুভ জন্মদিন।

৩৭) আজকের দিনে স্রষ্টার কাছে প্রার্থনা করি, এবং আশা করি তিনি যেন, আপনার আগগ বছরের সমস্ত ইচ্ছা আকাঙ্ক্ষা পূরণ করেন। শুভ জন্মদিন।

৩৮) আপনাকে একটি জন্মদিনের শুভেচ্ছা পাঠানো হচ্ছে সব ভালবাসায় আবৃত মোড়কে সুগন্ধযুক্ত ফুলেরতোড়া দিয়ে। শুভ জন্মদিন।

৩৯) আজকের দিনে আমি আশা করি আপনার জন্মদিনটি আপনার মতোই আনন্দ খুশিতে পরিণত হবে। দুর্দান্ত একটি দিনের শুভেচ্ছা। শুভ জন্মদিন।

৪০) আমি আপনাকে আপনার মত জন্মদিনের আশ্চর্যজনক শুভেচ্ছা জানাই! আপনি যা খুঁজছেন! স্রষ্টা আপনাকে তাই দিক। শুভ জন্মদিন।

আরো পড়ুনঃ অনলাইনে ভোটার আইডি কার্ড ডাউনলোড ও ভুল সংশোধন ২০২২

৪১) আমার জীবনে তোমাকে পেয়ে আমি ধন্য। শুভ জন্মদিন প্রিয় বন্ধু।

৪২) অনুমান করছেন কি? এটা আজ আপনার দিন। আপনি যেমন খুশি তেমন মজা করতে পারেন। আগামীকাল আপনার কল্যাণের হবে। শুভ জন্মদিন।

শেষ কথাঃ ধন্যবাদ আমাকে পোস্ট জন্মদিনের শুভেচ্ছা বার্তা নিয়ে সেরা উক্তি ও বানী পড়ার জন্য। চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে আপনাদের ভালো কিছু দেওয়ার। জানি না কতটুকু সফল হতে পেরেছি। পোস্টটি কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন আর এমন সুন্দর সুন্দর পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button