Sms

বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা, মেসেজ, স্ট্যাটাস | big brother birthday wish

জন্মদিনের শুভেচ্ছা বড় ভাইঃ মা, বাবা, ভাই এবং বোন নিয়ে একটি পরিবার। তা আমাদের সবারই জানা। পরিবার হিসেবে একে অপরের প্রতি যেমনি রয়েছে দায়িত্ববোধ! ঠিক তেমনি রয়েছে মায়ামমতা। বাবা, মা সন্তানের প্রতি! বা সন্তান বাবা, মা’র প্রতি দায়িত্বশীল। তবেঁ পিতামাতার অপারগতা ও অবর্তমানে যিনি ভাইবোনদের ঠিক পিতামাতার মতই লালন-পালন এবং ভরণপোষণের দায়িত্ব পালন করেন! তিনি হলে বড় ভাই। একটি পরিবারের জন্য বড় ভাইয়ে ভূমিকাও অপরিসীম। তেমনি পরিবারের সকলেরও বড় ভাইয়ের প্রতি রয়েছে অনেক দায়িত্ব। এমনও অনেক বড় ভাই রয়েছে। যারা পরিবারকে সময় দিতে গিয়ে নিজের জন্মদিনটা পর্যন্ত ভুলে বসে। তাই এমনসব বড় ভাইদের জন্মদিনের শুভেচ্ছা জানানে আমাদের দায়িত্ব। তাদের জন্য রইলো আমাদের পক্ষ থেকে অফুরন্ত দোয়া এবং ভালোবাসা।

আজকের পোষ্টে আমাদের বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা বানী পোষ্ট, মেসেজ, স্ট্যাটাস, sms/ এসএমএস আপনাদের মাঝে শেয়ার করা হয়েছে। বড়ভাইদের জন্মদিনে নিম্নোক্ত বার্তা দিয়ে উইশ করতে পারবেন, আশাকরি আপনার উইশ পড়ে বড় ভাইদের ভালো লাগবে। চাইলে বড় ভাইকে ইংরেজিতে ও বাংলায় শুভেচ্ছা বার্তা জানতে পারবেন। আমরা বেশিভাগ সময় কাটিয়ে থাকি অনলাইনে, ফেসবুকে প্রবেশ করলেই বড়ভাই, এলাকার বড় ভাই, রাজনৈতিক বড় ভাই, ছোট ভাই ও বন্ধু সকলের জন্মদিন আসলেই আমরা নোটিফিকেশন দেখতে পাই এবং অনলাইনে জন্মদিনের শুভেচ্ছা মেসেজ সন্ধান করি যা আমাদের পোষ্টে রয়েছে। তাই  বড় ভাইকে জন্মদিনে শুভেচ্ছা স্ট্যাটাস, মেসেজ, জন্মদিনের কবিতা ইত্যাদি মাধ্যমে উইশ করতে পারেন যা নিম্নে রয়েছে।

brother birthday wish sms bangla

big brother birthday wish:

বড় ভাইয়ের জন্মদিন উপলক্ষে ছোটখাটো বা বড়সড় কোন গিফ্টের পাশাপাশি দিতে পারেন সুন্দর সুন্দর জন্মদিনেরর শুভেচ্ছা বড় ভাই স্ট্যাটাস বর্তমান সময়ে যা বড় ভাইকে আনন্দ দেয়ার মত উপযোগী হবে বলে মনে করি।

১) প্রিয় ভাইয়া! আপনি পরিবারের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। আপনি ছাড়া, আমাদের পরিবার সম্পূর্ণ করা অসম্ভব ছিল এবং আপনি আমার এবং আমাদের পিতামাতার জন্য আশীর্বাদসরুপ। আমরা আপনাকে অসীম ভালবাসি। শুভ জন্মদিন, প্রিয়তম ভাই!

২) প্রিয়, বড় ভাই! আপনার আশাবাদী অনুভূতি এবং প্রফুল্ল শব্দ সবসময় আমাকে অনুপ্রাণিত করে। এমন ভাই হওয়ার জন্য ধন্যবাদ। বাবা মা’র পর আপনিই একমাত্র আমার অভিভাবক। শুভ জন্মদিন!

৩) শ্রদ্ধেয় বড় ভাইয়া! আপনি আমার পাশে সদাসর্বদা সমর্থনের স্তম্ভ হয়ে দাঁড়িয়েছেন। আমি আপনাকে সত্যিই শ্রদ্ধা করি, প্রিয় ভাই। আপনি বাস্তবিকই বিস্ময়কর। জন্মদিনের শুভেচ্ছা!

৪) কষ্টের সময়ে আমাকে সমর্থন করার জন্য এবং অপ্রীতিকর পরিস্থিতিতে মা ও বাবার তিরস্কার থেকে আমাকে রক্ষা করার জন্য অনেক ধন্যবাদ। প্রার্থনা করি আজকের দিনটি আপনার জীবনে স্মরণীয় বরণীয় হয়ে থাকুক। শুভ জন্মদিন প্রিয় বড় ভাই।

৫) আমার সুপারহিরোকে জন্মদিনের শুভেচ্ছা। ধন্যবাদ আমাকে সকল অনিষ্টাচার হতে বাঁচানোর জন্য, ছোটবেলায় আমাকে আপনার কাঁধে নিয়ে চলার জন্য এবং আমাকে সর্বত্র সমর্থন করার জন্য। অসংখ্য ধন্যবাদ প্রাণের বড় ভাই। শুভ জন্মদিন!

আরো পড়ুন-

৬) পৃথিবীর সবচেয়ে বিস্ময়কর ভাই পেয়ে আমি আজ অনেক ধন্য। আপনার সাথে বেড়ে ওঠা, পথচলা সত্যিই একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা ছিল। আপনার জন্মদিনের উষ্ণতম শুভেচ্ছা।

৭) হেই বড় ভাইয়া! আপনি সদাসর্বদা ছায়া হয়ে আমার পাশে ছিলেন। আপনি শিখিয়েছেন কিভাবে জীবনটাকে উপভোগ করতে হয়।ধন্যবাদ আমার পাশে থাকার জন্য। শুভ জন্মদিন।

৮) জীবন নামক দঁড়িতা কিভাবে বাঁধতে হয় তা শেখানোর জন্য ধন্যবাদ। আমি সম্পূর্ণরূপে নিশ্চিত যে আমি আপনার কারণে আমার পথে আসা যে কোনও কিছু থেকে বাঁচতে পেরেছি।  আমার শিক্ষক হয়ে পাশে থাকার জন্য আবারও ধন্যবাদ। শুভ জন্মদিন শ্রদ্ধেয় ভাই!

৯) আজ আপনার জীবনের একটি বিশেষ দিন। আপনি এক বছরের বড়। আমি আশা করি আপনি আমার দুষ্টুমি মনে রাখা এবং আমার জন্য কেক রাখতে ভুলবেন না। আপনার জন্মদিনের উষ্ণতম শুভেচ্ছা আমার বড় ভাই!

১০) প্রিয় ভাইয়া! আরেকটা বছর তোর মাথার চুল একটু কম হয়ে গেছে, তবুও তোর জন্য আমার হৃদয়ে অনেক ভালোবাসা আছে। তোকে তোর সুন্দরতম জন্মদিনের প্রাণঢালা শুভেচ্ছা জানাই। শুভ জন্মদিন।

১১) আমার সমর্থক, আমার নায়ক, আমার বড় ভাইকে জন্মদিনের উষ্ণতম শুভেচ্ছা! তোমাকে অনেক ভালোবাসি! শুভ জন্মদিন।

১২) আমার বড় ভাই, আপনার জীবনের প্রতিটি দিন ভালবাসা, আশা এবং সাফল্যে পূর্ণ হোক! জন্মদিনের রইলো অফুরন্ত ভালোবাসা এবং শুভেচ্ছা। শুভ জন্মদিন।

জন্মদিনের শুভেচ্ছা স্ট্যাটাস বড় ভাই

১৩) এই দিনটি আমার কাছে বিশেষ, কারণ আমার বড় ভাই তাঁর জন্মদিন উদযাপন করছেন। পৃথিবীতে আমি তোমার মত একজন সৎ এবং  দয়াবান বড় ভাই পেয়ে খুব খুশি! শুভ জন্মদিন প্রিয় ভাই।

১৪) প্রিয় ভাইয়া! আপনাকে চমৎকার একটি দিনের শুভেচ্ছা জানাই! এটি আপনার বিশেষ দিন, আপনি যাতে এটি আনন্দভরে উপভোগ করতে পারেন সেই প্রার্থনাই করি। ভালোবাসা নিবেন। শুভ জন্মদিন।

১৫) সৃষ্টিকর্তার নিকট অশেষ শুকরিয়া। সৃষ্টিকর্তার কাছে এমন একজন চমৎকার ভাই পাওয়া আমার জন্য সত্যিকারের আশীর্বাদ। আমি সবসময় আপনার মঙ্গল কামনা করি! আপনাকে খুব মিস করি। জন্মদিনের শুভেচ্ছা নিবেন।

১৬) আমার প্রিয় ভাই, আপনি সবসময় আমার জন্য ভালোটাই চেয়েছেন। যা আপনি আমার জন্য করছেন সেসবকিছুর জন্যই আপনাকে ধন্যবাদ! অন্তর অন্তরস্থ থেকে আপনার জন্য প্রার্থন করি। সৃষ্টিকর্তা আপনাকে দীর্ঘায়ু দান করুক। শুভ জন্মদিন।

১৭) প্রিয় ভাইয়া! আপনি শুধুমাত্র আমার একজন ভাই নন বরং আপনি আমার সহায়ক বন্ধু। একজন বন্ধুর মতই সবসময় আপনি আমার পাশে ছিলেন। প্রিয় বড় ভাইকে উষ্ণতম জন্মদিনের শুভেচ্ছা!

১৮) সৃষ্টিকর্তার নিকট এমন একজন বড় ভাই পাওয়া সত্যিতেই আনন্দের। আমরা একসাথে আজীবন যে সমস্ত বিশেষ মুহুর্তগুলি ভাগ করেছি তার জন্য আমি আপনার নিকট কৃতজ্ঞতা বোধ করি! শুভ জন্মদিন প্রিয় ভাই আমার।

বড় ভাইকে জন্মদিনে শুভেচ্ছা কবিতা/sms

১৯) এই বিশেষ দিনে, আমি প্রার্থনা করি যে সৃষ্টিকর্তা আপনাকে প্রতিটি ভাল জিনিস, ভালবাসা, ভাগ্য এবং আনন্দের সাথে আশীর্বাদ করুন। আমার সাথে সবসময় থাকার জন্য এবং আমাকে আপনার সমর্থন এবং শক্তি দেওয়ার জন্য ধন্যবাদ। হ্যাপি বার্থডে ভাইয়া।

২০) সৃষ্টিকর্তার কাছে আমি কৃতজ্ঞ এবং আমি অনেক ভাগ্যবান যে তোমাকে আমার ভাই এবং আমার সেরা বন্ধু হিসেবে পেয়েছি। তোমার জন্মদিনে জানাই প্রাণঢালা শুভেচ্ছা এবং ভালবাসা। তোমার সর্বাঙ্গীণ কল্যাণ কামনা করছি।

২১) আমি প্রতিদিন সৃষ্টিকর্তার নিকট ধন্যবাদ জানাই যে তিনি আমাকে আপনার মতো একজন ভাই দিয়েছেন। আপনার জন্মদিনে, আমি আপনাকে আমার সেরা ভাই হিসেবে পেয়ে নিজেকে ধন্য মনে করি। ভালোবাসা এবং শুভকামনা। শুভ জন্মদিন ভাইয়া।

২২) প্রিয় ভাইয়া! যদিও সূর্যেরও একদিন জ্বালানি ফুরিয়ে যাবে, তবুও তোমার প্রতি আমার ভালোবাসা চিরকাল থাকবে। শুভ জন্মদিন, প্রিয় ভাই।

২৩) শুভ জন্মদিন প্রিয় ভাই। যদিও আমার অনেক বন্ধু তাদের ভাইদের সাথে আবদ্ধ বোধ করে, আমি তোমাকে পেয়ে নিজেকে আরও মুক্ত এবং স্বাধীন বোধ করি। আমাকে এমন একটি চমৎকার সঙ্গ দেওয়ার জন্য তোমাকে ধন্যবাদ। শুভ জন্মদিন ভাইয়া।

বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ‍মেসেজ

২৪) যে ভাইটিকে আমার জন্য ঈশ্বর পাঠিয়েছেন তাকে জন্মদিনের শুভেচ্ছা। তুমি আমার জন্য বাবা, মা থেকে বন্ধু পর্যন্ত সবকিছু। জীবনে, মরণে সকল প্রান্তে তোমার ছায়ায় কাঁটাতে চাই। তোমার জন্মদিনে অনেক ভালোবাসা রইলো।

২৫) আমার আশ্চর্যজনক ভাই, শুভ জন্মদিন! সব উপায়ে আমাকে সমর্থন করার জন্য ধন্যবাদ। তুমি না থাকলে একজন পথিক হিসেবে আমার যাত্রা এতটা সহজ হতো না। সবসময়  তোমাকে ভালোবাসি ভাইয়া। শুভ জন্মদিন।

২৬) প্রিয় ভাই, আপনি আজ সমস্ত মানদণ্ডে উন্নীত এবং সমস্ত গুণে গুণান্বিত। একজন ভাই হিসেবে আমার প্রতি আপনার দায়িত্ব  মূলত আপনার বড়ত্বের জানান দেয়। আমি চাই আমার প্রতিটা অর্জন, আপনার অর্জন হয়েই থাকুক। শুভ জন্মদিন ভাইয়া, অনেক ভালবাসা রইলো।

২৭) শুভ জন্মদিন প্রিয়তম ভাই, আজকের এই বিশেষ দিবসে আপনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি। ঈশ্বরের নিকট এই প্রার্থনা করি, যাতে তিনি আপনার সমস্ত ইচ্ছা আকাঙ্ক্ষা পূরণ করেন। ঈশ্বর আপনার ছায়া আমার মাথার উপর দীর্ঘায়ত করুক। শুভ জন্মদিন।

২৮) প্রিয় বড় ভাই! আমার পুরো শৈশবের স্মৃতিজুড়ে তোমারই আওয়াজ ভেসে বেড়ায়। তুমি সবসময় আমাকে ভালো কথা এবং ভালো কাজটাই শিখিয়েছো। শিখিয়েছো কিভাবে বাঁচতে হয়। তুমি আমার ভাই হয়েও শিক্ষকের মত অবদান রেখেছো। ছোটবেলা থেকে এখন পর্যন্ত আমাকে স্নেহভরে রাখার জন্য তোমাকে ধন্যবাদ। শুভ জন্মদিন প্রিয় বড় ভাই!!

২৯) প্রিয় ভাইয়া! আমরা একে অপরকে প্রতিদিন দেখতে পারি না, তবে আমরা দুজনই জানি যে, আমাদের হৃদয়ের গভীরে একে অপরের জন্য কেবল ভালবাসা এবং মায়ামমতা আছে অন্য কিছু নয়। ভালোবাসা নিও ভাইয়া। শুভ জন্মদিন!

৩০) ভালোবাসার ভাইয়া! আপনার জীবন মধুর মুহূর্ত, সুখী হাসি এবং সুখী স্মৃতিতে পরিপূর্ণ হোক। আজকের এই বিশেষ দিনে ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি, তিনি আপনার জীবনের একটি নতুন অধ্যায়ের সূচনা করুক। শুভ জন্মদিন প্রিয় ভাইয়া।

৩১) হ্যাপি বার্থডে টু মাই লাভলি ব্রাদার। আমার জীবনের সবচাইতে সেটা পাওয়াটা আপনি। সময়ে অসময়ে জীবনের বিভিন্ন ক্ষেত্রে আমার অন্তর্নির্মিত সেরা বন্ধু হয়ে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার বিশেষ দিনটি স্বাচ্ছন্দ্যে উপভোগ করুন! এটা বছরে একবার আসে! শুভ জন্মদিন।

৩২) ভাইয়ের মতো বন্ধু তুমি। আমার কাছে অমূল্য রত্নের মত। তুমি পাশে না থাকলে আমি কোথায় থাকতাম জানি না! আমার দেখা সেরা মানুষ তুমি, যিনি আমাদের মা এবং বাবার আদর্শেই তৈরি করা হয়েছে। আপনি সেরা, শুভ জন্মদিন!

বড় ভাইকে জন্মদিনের শুভেচ্ছা ‍এসএমএস

৩৩) আমার প্রিয় ভাই! শাসনে, আদরযত্নে আমাকে লালিতপালিত এবং আমার সফলতা লাভে অনুপ্রাণিত করার জন্য আপনাকে ধন্যবাদ। আপনি সবসময় আমার হৃদয়ে শ্রদ্ধার এবং সম্মানের পাত্র হয়েই থাকবেন। জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

৩৪) প্রিয় ভাইয়া! আপনার প্রশংসা করার মত হয়তো এ কটা শব্দ যথেষ্ট হবে না। কারণ আপনাকে সকল কর্তৃত্বের উর্ধে মনে করি। তবুও ছোটবেলা হতে বাবার মত করে আমাকে দেখাশোনা করার জন্য আপনাকে ধন্যবাদ না দিলেই নই। আজকের এই বিশেষ দিনে আপনার জন্য রইলো শুভেচ্ছা এবং অভিনন্দন। হ্যাপি বার্থডে।

৩৫) শুভ জন্মদিন ভাই! আমি দুঃখিত আপনার জন্য একটি উপহার নিয়ে আসতে পারিনি! তবেঁ আমি আশা করি আমার উপস্থিতি এবং ভালবাসা আপনাকে একটি স্মরণীয় জন্মদিন উপহার দিতে যথেষ্ট হবে। শুভেচ্ছা নিও।

৩৬) অভিনন্দন! আপনি পথ ছেড়ে না দিয়ে সূর্যের চারপাশে একটি বছর ভ্রমণ সম্পন্ন করেছেন, আমরা আপনার জন্য গর্বিত।প্রার্থনা করি আপনার জীবনের প্রতিটি দিন আপনার ইচ্ছা আকাঙ্ক্ষার আলোকে কাঁটুক। ভালোবাসা নিবেন।

৩৭) একজন বিশেষ ব্যক্তির জন্মদিন উপলক্ষে আমি ঘোষণা করতে চাই যে তিনি আমার সেরা সহচর এবং বন্ধু। আর তিনি আমার বড় ভাইয়া ছাড়া আর কেউ নন। আমার প্রিয় ভাই আপনাকে জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা।

৩৮) এই বিশেষ দিনে, আমি আমার ভাইকে শুভ জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে একটি ফেসবুক স্ট্যাটাস পোস্ট করতে যাচ্ছি। তুমি আমার শ্রেষ্ঠ বন্ধু। আমি তোমাকে কখনই ছেড়ে যাব না। তোমার জন্য জন্মদিনের শুভেচ্ছা ভাইয়া।

৩৯) শুভ জন্মদিন আমার প্রিয় ভাই আমার। আল্লাহর নিকট আপনার উজ্জ্বল ভবিষ্যত কামনা করছি এবং আল্লাহ আপনাকে আপনার জীবনে সমস্ত সুখসমৃদ্ধি দিয়ে পরিপূর্ণ করুক। আমীন।

৪০) পৃথিবীটা আজ খুব খুশি। প্রকৃতি গাইছে ভালোবাসার গান। কারণ আজ আমার প্রিয় ভাইয়ের জন্মদিন। তোমাকে জন্মদিনের শুভেচ্ছা আমার প্রিয় ভাই। সর্বদা সুখে থাকো। শুভ জন্মদিন।

শেষ কথাঃ ধন্যবাদ আমাকে পোস্ট  বড় ভাইয়ের জন্মদিনের শুভেচ্ছা  ‍sms, স্ট্যাটাস, মেসেজ/এসএমএস পড়ার জন্য। চেষ্টা করেছি সর্বোচ্চ দিয়ে আপনাদের ভালো কিছু দেওয়ার। জানি না কতটুকু সফল হতে পেরেছি। পোস্টটি কেমন লাগলো অবশ্যই কমেন্টে জানাবেন আর এমন সুন্দর সুন্দর পোস্ট পড়তে আমাদের ওয়েবসাইটটি ঘুরে আসবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button