Android

বিটিসিএল কলিং অ্যাপ ৩০ পয়সা প্রতি মিনিট Alaap – BTCL Calling App

Alaap ip calling app by BTC: বিটিসিএল এবার নিয়ে এল আইপি কলিং সিষ্টেম যা আপনি চাইলে খুম কম খরচে এবং অনলাইনে ভিডিও কল এবং অফলাইনে অডিও কল করতে পারবেন যার মূল্য প্রতিমিনিট ৩০ পয়সা করে । অনানুষ্ঠানিকভাবে চালু হলো দেশীয় ওটিটি (ওভার দ্য টপ) কলিং সার্ভিস ‘আলাপ’।  বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড (বিটিসিএল) অ্যাপটি চালু করেছে গত বুধবার (২৪ মার্চ)। আগামী ৪ এপ্রিল অ্যাপটির উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। সরকারের জন্য অ্যাপটি তৈরি করে দিয়েছে দেশীয় প্রতিষ্ঠান রিভস সিস্টেমস। অ্যাপটি ব্যবহারে রয়েছে ভিবিন্ন সুযোগ সুবিধা যা আপনি ব্যবহার করলেই বুঝতে পারবেন ।

আলাপ app কি?

আলাপ apk একটি অনলাইন অ্যাপ যে  অ্যাপটি ব্যবহার করতে আপনার ফোনে ইন্টারনেট কানেকশন প্রয়োজন এবং আপনার ফোনে অনলাইনে থাকা অবস্থায় যেকোন অফলাইনে থাকা মুঠো ফোনে কল করতে পারবেন যার প্রতি মিনিট পরবে ৩০ পয়সা করে যা অন্য টেলিঅপারেটরের চেয়ে অনেক সাশ্রয়ী । তাই আপনি চাইলে বিটিসিএল এর আলাপ apk  ফ্রিতে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন ।

আলাপ apk  ডাউনলোড করুন

 

আলাপ অ্যাপ ব্যবহারের নিয়মঃ আলাপ অ্যাপ ব্যবহার করতে গুগল প্লে থেকে অথবা আমাদের দেওয়া লিংকে প্রবেশ করে ডাউনলোড করে নিন । এরপর আলাপ অ্যাপটি ওপেন করে আপনার ফোন নম্বর দিয়ে আলাপ অ্যাপ রেজিষ্টেশন করে নিন । রেজিস্ট্রেশন সম্পূর্ন হলে My Account নামে অপশনে ক্লিক করবেন তাহলে দেখতে পাবেন আপনার এনআইডি ভেরিভাই করতে বলা হবে । প্রথমে মেনুতে প্রবেশ করে আপনার ভোটার আইডি কার্ড এর ফ্রন্ট ও ব্যাক সাইটে ইমেজ দিতে হবে । এরপর আপনার এক কপি ছবি ভোটার আইডির মালিকের ছবি দিতে হবে অন্য কার ছবি দিবেননা । তাহলে আপনার একাউন্ট এপ্রোভ নাও হতে পারে ।

এনআইডি ভেরিফিকেশন করে নিন স্ক্রিনশট ফলো করতে পারেন ।

এনআইডি ভেরিফিকেশন হওয়ার পর আপনার আলাপ অ্যাপ দিয়ে আলাপ ওয়ালেট এ রিচার্জ করে নিতে হবে । রিচার্জ  করার নিয়ম অ্যাপ এ প্রবেশ করার পর রিচার্জ  অপশন পাবেন । বিস্তারিত স্ক্রিনশট অনুসরন করুন । বিকাশ,রকেট,নগদ, ডেবিট কার্ড  দিয়ে আলাপ অ্যাপে রিচার্জ  করতে পারবেন ।

আমি বিকাশ দিয়ে রিচার্জ করেছি ৫০ টাকা যা আমার ব্যালেন্স এর সাথে যুক্ত হয়েছে, সাথে ১৫ মিনিট ফ্রি দিবে এবং আমার এনআইডি ভেরিফিকেশন এপ্রোভ হয়েছে   স্ক্রিনশট অনুসরন করুন ।

শেষ কথাঃ আলাপ অ্যাপ ব্যবহার করতে ইন্টারনেট কানেশন লাগবে । এবং আমাদের লেখা বুঝতে সমস্যা হলে কমেন্ট এর মাধ্যমে আমাদের কে জানাতে পারেন আপনাদের সমস্যার সমাধানের চেষ্টা করবো ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button